অভিজিৎ সেনের (Abhijit Sen) ফিল্ম টনিক (Tonic) এবং অরিন্দম শিলের ফিল্ম (Arindam Sil) মহানন্দা (Mahananda) ভারতীয় প্যানোরামা বিভাগে ৫৩তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২-এ প্রদর্শিত হবে। এই বছর গোয়ায় ২০ থেকে ২৮ নভেম্বর উৎসবটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

টনিক ছবিটি দেব অধিকারী (Dev Adhikari) এবং পরাণ বন্দোপাধ্যায় (Paran Bandopadhyay) অভিনীত। অরিন্দম এই ছবিতে সহজ এবং হৃদয়গ্রাহী গল্প বলার জন্য প্রচুর প্রশংসা অর্জন করেছিল। ফিল্মটি একটি বয়স্ক দম্পতির গল্প বলেছে যারা টনিক নামক একজন উচ্ছ্বসিত ট্রাভেল এজেন্টের সাহায্যে তাদের ছুটিতে অ্যাডভেঞ্চার এবং আনন্দের অভিজ্ঞতা লাভ করে।

অন্যদিকে মহানন্দা ছবিটি গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury) অভিনীত। যা একজন তরুণ পিএইচডি ছাতত্রের জীবনকে অনুসরণ করেছে। যে লেখক ও কর্মী মহাশ্বেতা দেবী রায়চৌধুরীর জীবন ও কাজ নিয়ে গবেষণা করতে চায়।

“আমি খুব খুশি মহানন্দাকে নির্বাচন করার জন্য জুরি সদস্যদের ধন্যবাদ জানাই,” ছবিটির প্রধান অভিনেতা গার্গী রায়চৌধুরী শেয়ার করেছেন৷

“একজন পরিচালকের জন্য, এটি একটি বড় প্ল্যাটফর্ম এবং প্যানোরামার জন্য ৩৫৪টি চলচ্চিত্রের মধ্যে নির্বাচিত হওয়ার একটি মর্যাদাপূর্ণ মুহূর্ত। আমি দেব এবং তার দলের জন্যও অবিশ্বাস্যভাবে খুশি কারণ টনিক মূলধারার সিনেমার সেরা পাঁচে জায়গা করে নিয়েছে,” মহানন্দার পরিচালক অরিন্দম শীল বলেছেন।

ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন তথ্য ও সম্প্রচার মন্ত্রক, ভারত সরকারের দ্বারা আয়োজিত ভারতীয় প্যানোরামার লক্ষ্য হল শর্ত ও পদ্ধতি অনুসারে সিনেমাটিক, বিষয়ভিত্তিক এবং নান্দনিক শ্রেষ্ঠত্বের বৈশিষ্ট্যযুক্ত এবং অ-ফিচার ফিল্মগুলি নির্বাচন করা। ভারতীয় প্যানোরামার উল্লিখিত প্রবিধান।

আরও পড়ুন…Dev Rukmini In Greece: গ্রীসে একান্তে ছুটি কাটাচ্ছেন দেব-রুক্মিণী