অজয় দেবগনের (Ajay Devgan) আসন্ন ফিল্ম “থ্যাঙ্ক গড” সবরকম বিতর্ক থেকে দূরে সরে যাওয়ার চেষ্টা করেছে। জানা গিয়েছে নির্মাতারা ছবিতে অজয়ের চরিত্রের নাম পরিবর্তন করে চিত্রগুপ্ত থেকে সিজি (CG) এবং তার সহযোগী যমদূতের নাম পরিবর্তন করে কেবল ওয়াইডি (YD) করেছেন। এটি এবং অন্যান্য তিনটি পরিবর্তন, নির্মাতারা শংসাপত্রের জন্য ছবিটি জমা দেওয়ার সময় করেছিলেন।

ইন্দ্র কুমার পরিচালিত ছবিটি শুক্রবার সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) থেকে একটি U/A শংসাপত্র পেয়েছে। ছবিতে সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra) একজন সাধারণ মানুষের চরিত্রে অভিনয় করেছেন যিনি মৃত্যুর কাছাকাছি অভিজ্ঞতার মুখোমুখি হন এবং দ্বিতীয় সুযোগ পাওয়ার জন্য তিনি তার ত্রুটির মুখোমুখি হন। ছবিতে আরও অভিনয় করেছেন রাকুল প্রীত সিং (Rakul Preet Singh)। আরও তিনটি পরিবর্তন করা হয়েছে। একটি ফ্রেমে একটি মদের ব্র্যান্ডের লোগো ঝাপসা করা, অন্যটি একটি মন্দিরের দৃশ্যকে ভিন্ন আঙ্গিকে পরিবর্তন করছে। তৃতীয় পরিবর্তনটি হল চলচ্চিত্রের শুরুতে স্ক্রীনে ডিসক্লেমার থাকার সময়কালও বাড়ানো হয়েছে যাতে দর্শকরা এটি পড়তে পারেন।

প্রথম টিজার প্রকাশের পর, কেউ কেউ চিত্রগুপ্তের নাম ব্যবহারে আপত্তি জানিয়েছেন। হিন্দু পুরাণে, চিত্রগুপ্ত হলেন পাপ-পূণ্য হিসাবের দেবতা। যেমনটি ছবিতেও দেখানো হয়েছে। তবে এখন মনে হচ্ছে নির্মাতারা একটি নিরাপদ পথ বেছে নিয়েছেন। ছবিটির মুক্তি স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে। আদালত সম্প্রতি এটিকে জরুরী নোটিশে তালিকাভুক্ত করতে অস্বীকার করেছে এবং এখন ২১ নভেম্বর বিষয়টির শুনানি করবে।

থ্যাঙ্ক গড ২৫ অক্টোবর দিওয়ালি উপলক্ষে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।

আরও পড়ুন…Siddharth Malhotra: পরের বছরের এপ্রিলেই গাঁটছড়া বাঁধতে চলেছেন সিদ্ধার্থ মালহোত্রা এবং কিয়ারা আডবাণী