ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) হলেন বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের একজন।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) প্রকাশ করেছেন যে তিনি পরিচালক অনুরাগ বসুর (Anurag Basu) ফিল্ম সায়া’ (Saaya)তে প্রতিস্থাপিত হওয়ার পরে অত্যন্ত ভেঙে পড়েছিলেন। তিনি মনে করেছিলেন তার জীবন এবং তার ক্যারিয়ার শেষ হয়ে গেছে। একটি সাক্ষাৎকারে, ক্যাটরিনা জানিয়েছেন যে ‘জাস্ট ওয়ান শট’ ফিল্মে চিত্রগ্রহণ করার কারণে তাকে সরিয়ে দেওয়া হয়েছিল। ক্যাটরিনা বলেছিলেন যে তিনি কেঁদেছিলেন যখন তাকে বলা হয়েছিল যে তিনি একজন অভিনেতা হতে পারবেন না।

বলিউড বাবলকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্যাটরিনা বলেন, “আমাকে বের করে দেওয়া হয়েছিল সায়া ছবি থেকে মাত্র একটি শট করার পরেই। যেটি ছিল জন আব্রাহাম এবং তারা শর্মাকে নিয়ে অনুরাগ বসুর একটি ছবি। সেই সময় আমি ভেবেছিলাম আমার জীবন শেষ। আমি ভেবেছিলাম আমার ক্যারিয়ার শেষ।”

তিনি আরও বলেন, “অভিনেতা হিসেবে আমি মনে করি প্রত্যেকেই প্রত্যাখ্যানের মুখোমুখি হয়। হয়তো সবাই নয়, বেশিরভাগ অভিনেতাই প্রত্যাখ্যানের মুখোমুখি হবেন এবং অনেক বারই “না” শুনতে পাবেন। সেই কারণেই যদি আপনি একজন অভিনেতা হতে চান তবে আপনাকে সেই স্থিতিস্থাপকতা বিকাশ করতে হবে। আমি’ আমি যখন প্রথম কেরিয়ার শুরু করেছিলাম, আমাকে শুনতে হয়েছিলো আপনি একজন অভিনেতা হতে পারেন না এবং আপনার সম্পর্কে ভালো কিছু নেই’। কিন্তু নিজেa স্বপ্ন দেখা বন্ধ করলে চলবেনা কঠোর পরিশ্রম করুন আর মনে রাখবেন আপনাকে স্থিতিস্থাপক হতে হবে।”

সায়া (Saaya) একটি সুপার ন্যাচরাল ফ্যান্টাসি রোমান্টিক থ্রিলার ছবি যেটি মুক্তি পায় ২০০৩ সালে । ছবিটি পরিচালনা করেছিলেন অনুরাগ বসু (Anurag Basu) এবং প্রযোজনা করেছিলেন মহেশ ভাট (Mahesh Bhatt)। এটি ২০০২ সালের হলিউড চলচ্চিত্র ড্রাগনফ্লাই-এর একটি রূপান্তর। এই ছবির অংশ ছিলেন জন আব্রাহাম (John Abraham), তারা শর্মা (Tara Sharma), মহিমা চৌধুরী (Mahima Chaudhary), জোহরা সেহগাল ( Zohra Sehgal) এবং রাজেন্দ্রনাথ জুটশি (Rajendranath Zutsi) এর মতো অভিনেতারা।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) এর বলিউড অভিষেক হয়েছিল বুম (Boom) সিনেমা দিয়ে যা ফ্লপ হয়েছিল। এরপর তিনি সরকার (Sarkar), ম্যায়নে পেয়ার কিয়ুন কিয়া? (Maine Pyaar Kyun Kiya), নমস্তে লন্ডন (Namastey London), আজব প্রেম কি গজব কাহানি (Ajab Prem Ki Ghazab Kahani), রাজনীতি (Rajneeti), এক থা টাইগার (Ek Tha Tiger), জব তক হ্যায় জান (Jab Tak Hai Jaan), টাইগার জিন্দা হ্যায় (Tiger Zinda Hai), জিরো (Zero) এর মতো অনেক ছবিতে অভিনয় করেছেন।

অক্ষয় কুমারের ( Akshay Kumar) সাথে রোহিত শেঠির সূর্যবংশীতে (Sooryavanshi) ক্যাটরিনাকে শেষবার দেখা গেছে বড়ো পর্দায়। ছবিতে আরও অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, জাভেদ জাফেরি, গুলশান গ্রোভার, সিকান্দার খের এবং কুমুদ মিশ্র।

সালমান খানের সাথে আসন্ন অ্যাকশন থ্রিলার ফিল্ম টাইগার থ্রি তে দেখা যাবে তাকে। ক্যাটরিনাকে পরবর্তীতে গুরমিত সিংয়ের হরর কমেডি ফোন ভূত-এ দেখা যাবে। ছবিতে আরও রয়েছেন ইশান খট্টর (Ishaan Khattar) এবং সিদ্ধান্ত চতুর্বেদী (Siddhant Chaturvedi)। এটি ৪নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে৷ এছাড়াও পরে তিনি আলিয়া ভাট এবং প্রিয়াঙ্কা চোপড়ার সাথে জি লে জারা-তেও স্ক্রিন শেয়ার করবেন।

আরও পড়ুন…Shammi Kapoor: জন্মবার্ষিকীতে ফিরে দেখা শাম্মি কাপুরের রঙিন জীবন