অনেক সময় মেকআপ খারাপ হয়ে যায় কিংবা সময় পেরিয়ে যায় বলে আমরা সেগুলি ফেলে দি। হাজার হাজার টাকার মেকআপ ফেলে দিতে সবারই খারাপ লাগে। এবার ওই মেকাপের জিনিস ফেলে না দিয়ে আবার ব্যবহার করুন। কিছু ঘরোয়া উপায় আছে যা দিয়ে আপনি আপনার নষ্ট বা খারাপ হয়ে যাওয়া মেকআপ (Damaged makeup)পুনরায় ব্যবহার করতে পারবেন।

 

যদি আপনি ফাউন্ডেশনের একটি ভুল শেড কিনেছেন – হালকা হোক বা গাঢ়, আপনি এটি ঠিক করতে আপনার ময়েশ্চারাইজারের সাথে মিশিয়ে ব্যবহার করতে পারেন। তবে সর্বোত্তম সমাধান হল একটি লাইটার এবং একটি গাঢ় ফাউন্ডেশন একসাথে মিশিয়ে ব্যবহার করার চেষ্টা করুন ওটা ফেলে দেওয়ার পরিবর্তে।

 

মাস্কারা এত দ্রুত শুকিয়ে যায়।এগুলিকে সর্বদা উল্টো করে রাখুন, ক্যাপটি শক্তভাবে বন্ধ করুন এবং আপনি এটিকে ব্যবহার করার সময় বার বার দণ্ডটি ঢোকাবেন না। এই অভ্যাসটি টিউবের মধ্যে বাতাস ঢুকে যায় যা এটি দ্রুত শুকিয়ে যাবে। , টিউবটিকে কয়েক মিনিটের জন্য গরম জলে রাখার চেষ্টা করুন, তবে আরও একটি বিকল্প হল কয়েক ফোঁটা প্রাকৃতিক এসেন্সিয়াল অয়েল যোগ করুন।

 

 

লিপস্টিক যদি ভেঙে যায় , একটি মোমবাতির শিখায় ভাঙা অংশগুলির সামান্য গলিয়ে এবং তারপরে দ্রুত ওই লিপস্টিকের কৌটে ঢেলে ফ্রিজে রেখে দিন আবার আগের মত আকারে চলে আসবে।

 

যে লিপস্টিকগুলি সম্পূর্ণরূপে গলে গেছে এবং এলোমেলো হয়ে গেছে, সেগুলিকে গলিয়ে নিন এবং একটি লিপ ব্রাশ ব্যবহার করার জন্য একটি লিপবাম পাত্রে সংরক্ষণ করুন। পাত্রে সেট করার পরে কয়েক ঘন্টার জন্য মিশ্রণটি ফ্রিজে রাখতে ভুলবেন না। এছাড়াও, আপনি এগুলি থেকে টিন্টেড লিপ বাম তৈরি করতে পারেন।

 

সব সময় পারফিউম ফ্রিজে রাখুন; এটি এগুলিকে দীর্ঘস্থায়ী করে তোলে এবং সুগন্ধ বিবর্ণ না হয়ে বছরের পর বছর ব্যবহার করা যেতে পারে। আপনার বডি লোশন বা বডি অয়েলে ফেলে দেওয়ার পরিবর্তে অবশিষ্ট পারফিউম তরল যোগ করুন।(Damaged makeup)

Image source-google