বেশ কিছুদিন ধরেই রাজ্যের কোভিড(Covid-19) গ্রাফে উত্থান-পতন লক্ষ্য করা যাচ্ছে। গত সপ্তাহে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০০ -এর ঘরে নামলেও চলতি সপ্তাহে গ্রাফ আবারো ঊর্ধ্বমুখী। জানা যাচ্ছে সোমবার করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৫০০ ছাড়িয়ে গেছে। চিকিৎসক মহল উদ্বেগের সাথে জানিয়েছে রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যার উত্থান-পতনের মধ্য দিয়েই সংক্রমণের বৃদ্ধি করতে পারে।

শুধু দৈনিক আক্রান্তের সংখ্যাই নয়, এক লাফে অনেকটা বেড়েছে দৈনিক সংক্রমনের হার। রবিবার দৈনিক সংক্রমণের হার ৫ শতাংশের ঘরে থাকলেও সোমবার তা পৌঁছেছে ৯.৫ শতাংশে। কিন্তু এক্ষেত্রে স্বস্তির বিষয় একটাই, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত(Covid-19) হয়ে কোন রোগীর মৃত্যু ঘটেনি।

রাজ্য স্বাস্থ্য দফতর থেকে সোমবার একটি বুলেটিন রিপোর্ট প্রকাশ করা হয়েছে। সেই রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৫১ জন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ২০,২৫,৫২৩ জন। রাজ্যে যতজন দৈনিক করোনা আক্রান্ত(Covid-19) হচ্ছেন তাদের মধ্যে অধিকাংশই কলকাতার বাসিন্দা।

কলকাতায় পরেই তালিকায় নাম রয়েছে উত্তর ২৪ পরগনার। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোভিড বিধি মানার পরামর্শ দিয়েছেন। কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলির কোভিড পরিস্থিতিতে প্রশাসন কড়া নজর রাখছে।