শান্তিকুঞ্জে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বাড়ির সামনে ‘ধর্মতলা চলো’ দেওয়াল লিখন করে প্রচার অভিযান শুরু করেছে পূর্ব মেদিনীপুর জেলার যুব তৃণমূল কংগ্রেস।বাড়ির পিছনের দিকের গেট থেকে অধিকারী পরিবারের সদস্যরা কেউ বেরোলেই চোখে পড়বে ২১ জুলাইয়ের ‘ধর্মতলা চলো’ দেওয়াল লিখনের দিকে।রবিবার নিজের হাতে তুলি নিয়ে ‘ধর্মতলা চলো’ দেওয়াল লিখন শুরু করেছেন কাঁথি সাংগঠনিক জেলার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা কাঁথি পুরসভার উপপুরপ্রধান সুপ্রকাশ গিরি।

 

তবে শান্তিকুঞ্জে শুধু শুভেন্দু অধিকারীই (Suvendu Adhikari) নন আরও দুই সাংসদ থাকেন। বাড়ির সামনের গেটে সবসময় কেন্দ্রীয় বাহিনীর প্রহরা। আর সেই শান্তিকুঞ্জের পাশের দেওয়ালে বড় বড় করে লেখা হয়েছে ধর্মতলা চলো!আর এই নিয়েই শুরু হয়েছে তীব্র রাজনৈতিক চাপানউতোর।

 

অবশ্য এদিন এই দেওয়াল লিখনের পাল্টা দিয়েছে বিজেপি নেতৃত্বও। কাঁথি সংগঠনিক জেলার বিজেপি সভাপতি সুদাম পণ্ডিত বলেন, ‘তৃণমূল কংগ্রেস একটি চিটিংবাজের দল। যার কারণে একে একে অপরাধীরা ধরা পড়ছে। কারণ এত জায়গা থাকার পরও রাজ্যের বিরোধী দলনেতার বাড়ির সামনে ধর্মতলা চলো লিখতে হচ্ছে। এটা উদ্দেশ্য প্রণোদিত, কাঁথি নয় পূর্ব মেদিনীপুর মানুষ সবই বোঝে। নির্বাচনেই যোগ্য জবাব দেবে।এই প্রসঙ্গে কাঁথি সাংগঠনিক জেলার যুব তৃণমূল কংগ্রেস সভাপতি সুপ্রকাশ গিরি বলেন, ‘পুরনো দিনের সমস্ত কিছু রেকর্ড ভেঙে, আগামী ২১ জুলাই নতুন রেকর্ড হবে। সারা বাংলায় তৃণমূল কর্মী ও সমর্থকরা মুখিয়ে থাকেন কবে ২১ জুলাই আসবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা শুনতে পারবেন।’

 

উল্লেখ্য,তৃণমূলের তরফে জানানো হয়েছে, সোমবার রাজ্যের তিন প্রান্তে মিছিল করবে তৃণমূলের যুব নেতৃত্ব। দুপুর তিনটেয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সামনে বিক্ষোভ দেখাবে তৃণমূলের ছাত্র এবং যুব সংগঠন। এই মিছিলের নেতৃত্বে থাকবেন বিধায়ক বাবুল সুপ্রিয়, কুণাল ঘোষ, সায়নী ঘোষ, তৃণাঙ্কুর ভট্টাচার্যের মতো নেতারা। এর পাশাপাশি শুভেন্দুর গড় হলদিয়া এবং কাঁথিতে মিছিল করবে ঘাসফুল শিবির। পূর্ব মেদিনীপুরের কাঁথি এবং হলদিয়াতেও বিক্ষোভ মিছিল এবং স্ট্রিট কর্নার হবে। হলদিয়ার বিক্ষোভ কর্মসূচির নেতৃত্বে থাকবে মন্ত্রী মানস ভুঁইঞা, বিধায়ক শিউলি সাহা, রাজীব বন্দ্যোপাধ্য়ায়রা। অন্যদিকে কাঁথিতে থাকবেন মন্ত্রী অখিল গিরি।

 

এখানেই শেষ নয়, মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করবেন তৃণমূলের ৮ জনের প্রতিনিধি দল। সেই দলের নেতৃত্বে থাকবেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। ছাড়াও সেই দলে থাকবেন কুণাল ঘোষ, বাবুল সুপ্রিয়, অর্জুন সিং, সায়নী ঘোষ, ফিরোজা বিবি-সহ অন্যরা।সব মিলিয়ে কোন দিকে পরিস্থিতির যায়,এখন সেই দিকে তাকিয়ে সবাই।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:শুভেন্দুকে গ্রেফতারের দাবিতে পথে নামছে তৃণমূল সরকার