কপ্টার ভেঙে দুর্ঘটনার কবলে পড়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত(Bipin Rawat)। এই কপ্টারে তিনি ছাড়াও ছিলেন আরও ৯ জন। আপাতত খবর পাওয়া গেছে যে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বিপিন রাওয়াতকে(Bipin Rawat)।

এই খবর সামনে আসার পরেই তড়িঘড়ি নিজের প্রশাসনিক বৈঠক শেষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মালদার একটি প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন তিনি।

সেখানে বৈঠক চলাকালীন তিনি সেনার কপ্টার ভেঙে পড়ার খবর পান। এরপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,

‘একটি অত্যন্ত দুঃখজনক সংবাদমাধ্যমের মাধ্যমে সামনে এসেছে। এই নিয়ে দুঃখ প্রকাশের ভাষা আমাদের নেই, আমরা স্তম্ভিত।

যেটুকু আলোচনা হয়েছে আপাতত এত অবধিই থাক। আজকের বৈঠক আমরা এখানেই শেষ করছি।’

বুধবার নীলগিরির কাঠে আচমকা ভেঙে পড়ে একটি সেনা কপ্টার। জানা গিয়েছে ওই কপ্টারে ছিলেন বিপিন রাওয়াত ও তার পরিবারের সদস্যরা।

এই ঘটনায় গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ৩ জনকে। উদ্ধারকার্যে প্রথম হাত লাগিয়েছেন স্থানীয়রাই, স্থানীয় সূত্রে জানা গিয়েছে এমনটাই।

জানা গিয়েছে, কোয়েম্বাটুর থেকে কুন্নুরের পথে যাত্রা করেছিল এই বিমানটি। পাহাড়ি এলাকা পার হতে সময় লাগত ২০ থেকে ৩০ মিনিট।

এর মাঝেই আচমকা এই দুর্ঘটনাটি ঘটে যায়। কিন্তু কেন কপ্টারটি হঠাৎ করে ভেঙে পড়ল সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বায়ু সেনার তরফে টুইট করে জানানো হয়েছে যে,  ‘তামিলনাড়ুর কুন্নুরে একটি IAF MI-17V5 হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনা ঘটেছে বুধবার। ওই কপ্টারের ভিতর ছিলেন CDS জেনারেল বিপিন রাওয়াত(Bipin Rawat) ও তার পরিবার।

কেন এরূপ দুর্ঘটনা(Accident) ঘটল তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে ইতিমধ্যেই।’ পাশাপাশি এই ঘটনায় দুঃখপ্রকাশ করে রাহুল গান্ধী লেখেন,

‘আশাকরি বিপিন রাওয়ত এবং তাঁর স্ত্রী ঠিক রয়েছেন। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি। ‘

আরও পড়ুন – অসাম্যের দেশ তকমা পেল ভারত