দেবের বাংলা ছবিতে নাকি এ. আর. রহমানের (A. R. Rahman) যোগ রয়েছে, এমনটাই দাবি করছে ছবির সাথে যুক্ত কলাকুশলীরা। “বাঘাযতীন” সিনেমায় এ. আর. রহমানের সানশাইন অর্কেস্ট্রা লাইভ স্ট্রিংস বাজিয়েছে।

টিজার লঞ্চের দিন দেব এ আর রহমানের (A. R. Rahman) অর্কেস্ট্রার বিষয়টি জানান। পরে সেই অভিজ্ঞতা জানাতে গিয়ে নীলায়ন বলেন, “অসাধারণ! ওনারা খুবই পেশাদার এবং সানশাইন অর্কেস্ট্রাকে রেকর্ড করার সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে ইয়াং ব্লাড সব। একেবারে ইয়াং সোল। উনি যে এমন একটা গ্রুপ তৈরি করে সবার কতটা উপকার করেছেন! এত তারুণ্য, এত পেশাদার। সত্যিই ওদের কাজ করার ধরনটাও। এদিকে আমাদের কাজ চলছে, ওদিকে ‘জেলার’-এর কাজ চলছে রাত একটা পর্যন্ত।”

নীলায়ন জানান সাম্প্রতিককালে যে ক’টা বড় ছবি মুক্তি পেয়েছে তার বেশিরভাগের সুরেই রহমানের সানশাইন অর্কেস্ট্রার অবদান রয়েছে বলেই জানান নীলায়ন। সংগীত পরিচালকের কথায়, “ওঁরা ফিল্ম মিউজিকটা খুব ভাল বোঝেন। সুরকারের ভাবনাকে কীভাবে ছবির জন্য রেডি করে প্রজেক্ট করতে হবে তাঁরা ভীষণ ভাল জানেন। যার জন্য কাজ করতে কোনও অসুবিধা হয়নি। সুপার স্পিডে কাজ হয়েছে। আলাদা আলাদা অপশন দিয়েছি। এখানেও যদি এমন অর্কেস্ট্রা তৈরি হয় তা দেখে আমি সত্যিই খুশি হব।”

আরও পড়ুন: Farha Khan: ছোটবেলা রাতারাতি সব হারিয়ে রাস্তায় বসতে হয়েছিল ফারহাকে, শোনালেন সেই গল্প

Image source-Google

By Torsha