রবিবার গঙ্গাসাগরে গিয়ে সমস্ত আয়োজন দেখে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)।দেখা যায়,রবিবার সকালে স্ত্রী এবং দুই পুত্রের সঙ্গে গঙ্গাসাগরে এসে পৌঁছান রাজ্যপাল। সুন্দরবন পুলিশ জেলার পক্ষ থেকে তাঁকে গার্ড অফ অনারে সম্মানিত করা হয়। তাঁর আসার আগেই মন্দির চত্বর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়।ওইখানে উপস্থিত হয়ে রাজ্যপাল প্রথমে কিছুক্ষন বিশ্রাম নেন।তারপর ঘুরে দেখেন গঙ্গাসাগর মেলা।তারপর বিকেলে কপিল মুনির মন্দিরে সপরিবারে পুজো দেন সিভি আনন্দ বোস।

পুজো দেওয়ার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায় রাজ্যপালকে।কপিলমুনি মন্দিরে পুজো দেওয়ায় পর রাজ্যপাল সংবাদমাধ্যমে মুখোমুখি হয়ে জানান,-গঙ্গার যে ঐতিহ্যবাহী কাহিনি তাঁর সঙ্গে জড়িয়ে রয়েছে গঙ্গাসাগরের ইতিহাস।গঙ্গার যাত্রাপথ ব্যাখ্যা করে রাজ্যপাল বলেন,গঙ্গোত্রী থেকে গঙ্গা বঙ্গোপসাগরে এসে মিলিত হয়।পৌরাণিক কথা অনুযায়ী এই জায়গার গুরুত্ব রয়েছে সারা বিশ্বে।

এরপর গঙ্গাসাগর মেলার ব্যবস্থাপনা প্রসঙ্গে রাজ্য সরকারের প্রশংসা করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।তিনি বলেন,-“রাজ্য সরকারকে অনেক ধন্যবাদ এত সুন্দর ব্যবস্থা করার জন্য।রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ এত সুন্দর মেলার পরিকল্পনা বাস্তবায়িত করার জন্য।”মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি এলাকাবাসীদের সঙ্গেও কথা বলেন এদিন রাজ্যপাল।

 

আরো পড়ুন:Keshari Nath Tripathi:প্রয়াত বঙ্গের প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী!শোকপ্রকাশ মোদী-মমতার