মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) না জানিয়ে দলের একটিও সিদ্ধান্ত নেওয়া হয়না।এবার মুখ্যমন্ত্রীকে না জানিয়ে বড়সর পদক্ষেপ নিল রাজ্য পর্যটন দফতর।

অভিযোগ,রাজ্য পর্যটন দফতরের লোগো বদলে গেল তাঁকে না জানিয়েই। বিশ্বের পর্যটন (Tourism) মানচিত্রে পশ্চিমবঙ্গকে (West Bengal) তুলে ধরতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যে লোগো চালু করেছিলেন তাতে বড় বড় করে লেখা থাকত ‘এক্সপেরিয়েন্স বেঙ্গল: দি সুইটেস্ট পার্ট অব ইন্ডিয়া’।

যার অর্থ, বাংলাই যে ভারতের মধুরতম অংশ। কিন্তু অতি সম্প্রতি সেই লোগো(Logo) বদলে ফেলা হয়েছে। মুখ্যমন্ত্রীর পছন্দের বার্তাটুকু নতুন লোগো’য় রাখা হয়েছে ঠিকই। কিন্তু তা রয়েছে বড়ই গুরুত্বহীনভাবে। বরং এমন একটি ছবি সামনে আনা হয়েছে, যা অনেকটাই ফিকে করে দিয়েছে পর্যটনের উজ্জ্বলতা। সেই লোগো ইতিমধ্যেই ঠাঁই পেয়েছে দপ্তরের নিজস্ব ওয়েবসাইট সহ অন্যত্র।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই কেমন করে সেটা ঘটল তার উত্তর খুঁজছে নবান্ন। নতুন লোগোটিতে যে ত্রিমাত্রিক বা ‘থ্রিডি লুক’ দেওয়ার চেষ্টা হয়েছে, তা নিতান্তই জৌলুসহীন। এখনও পর্যন্ত সেই লোগো মুখ্যমন্ত্রীর অনুমোদন পায়নি,এবং সেইটা পছন্দ হয়নি খোদ মুখ্যমন্ত্রীর।যদিও বিষয়টি নিয়ে পর্যটন দফতরের কেউ এখনো পর্যন্ত মুখ খুলতে চাননি।

 

আরো পড়ুন:Akhil Giri:রাষ্ট্রপতির চেহারা নিয়ে মমতার মন্ত্রীর বক্তব্যকে,তীব্র সমালোচনা করলো বিজেপি!