শুক্রবার উত্তরপ্রদেশের একটি আদালত প্রতারণার মামলায় বিখ্যাত নৃত্যশিল্পী স্বপ্না চৌধুরী (Sapna Chaudhary) এবং অন্য চার অভিযুক্তের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শান্তনু ত্যাগীর আদালত তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬ এবং ৪২০ ধারায় অভিযোগ গঠন করেছে। স্বপ্না চৌধুরীসহ (Sapna Chaudhary) অন্য আসামিরা শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন। আদালত আগামী ১২ই ডিসেম্বর শুনানির দিন ধার্য করেছেন।
স্বপ্না চৌধুরী (Sapna Chaudhary) ছাড়াও অন্যান্য সহ-অভিযুক্ত জুনাইদ আহমেদ, ইভাদ আলি, অমিত পান্ডে এবং রত্নাকর উপাধ্যায় উপস্থিত ছিলেন। এই বিষয়ে এফআইআরটি ১৪ই অক্টোবর ২০১৮-এ সাব-ইন্সপেক্টর ফিরোজ খান আশিয়ানা থানায় দায়ের করেছিলেন। এফআইআর অনুসারে ১৩ই অক্টোবর ২০১৮ তারিখে দুপুর ২টা থেকে ১০ টা পর্যন্ত স্বপ্না এবং অন্যান্য পারফর্মারদের একটি নাচের অনুষ্ঠান হওয়ার কথা ছিল।
টিকিট বিক্রি হয়েছে জনপ্রতি ৩০০ টাকা দরে। হাজার হাজার মানুষ টিকিট কিনেছিলেন কিন্তু সেখানে পৌঁছে তারা দেখতে পান যে অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে। কর্মসূচি বাতিল হলেও ব্যক্তিদের টাকা ফেরত দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। এরপরই তারা এলাকায় তোলপাড় শুরু করে। পুলিশ তখন এই বিষয়ে একটি মামলা দায়ের করে এবং তদন্তের পরে স্বপ্না এবং অন্যদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।
আরও পড়ুন…Himesh Reshammiya: নতুন ছবির টিজার প্রকাশ্যে আসতেই নেটিজেনদের কটাক্ষের শিকার হলেন হিমেশ রেশামিয়া