প্রয়াত হলেন হলিউডের বিখ্যাত “হ্যারি পটার” (Harry Potter) মুভি ফ্র্যাঞ্চাইজির অতি জনপ্রিয় চরিত্র হ্যাগ্রিড (Hagrid) ওরফে রবি কোলট্রেন (Robbie Coltrane)। শুক্রবার ৭২ বছর বয়সে দেহবসান হয় প্রবীণ কৌতুক এবং অভিনেতা রবি কোলট্রেন-এর (Robbie Coltrane)।

অভিনেতার এজেন্ট বেলিন্ডা রাইট জানিয়েছেন স্কটল্যান্ডের একটি হাসপাতালে জীবনাবসান হয় অভিনেতার।

হ্যারি পটার (Harry Potter) ছাড়াও জনপ্রিয় টিভি সিরিজ ক্র্যাকারে (Cracker) অপরাধ-সমাধানকারী মনোবিজ্ঞানীর চরিত্রে অভিনয় করার জন্য খ্যাতি অর্জন করেছিলেন তিনি। রবি কোলট্রেন (Robbie Coltrane) ক্র্যাকার সিরিজে তার অভিনয়ের জন্য ব্রিটিশ একাডেমি টেলিভিশন অ্যাওয়ার্ডে (BAFTA) তিন বছর ধরে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন।

রবি কোলট্রেন (Robbie Coltrane) ছিলেন একজন স্কটিশ অভিনেতা। তিনি কমেডি এবং থিয়েটারের হাথ ধরে নিজের কর্মজীবন শুরু করেছিলেন। রবি নিজের বর্ণাঢ্য কেরিয়ারে দুটি জেমস বন্ড ফিল্মে নিজের কাজের নিদর্শন দিয়েছেন।

কোলট্রেন ফ্ল্যাশ গর্ডন (১৯৮০), ডেথ ওয়াচ (১৯৮০), বালহাম, গেটওয়ে টু দ্য সাউথ (১৯৮১), স্ক্রাবার্স (১৯৮৩), ক্রুল (১৯৮৩), দ্য সুপারগ্রাস (১৯৮৫), ডিফেন্স অফ দ্য রিয়েলম (১৯৮৫) এর মতো চলচ্চিত্রগুলিতে অভিনয় করেন। এছাড়াও অ্যাবসোলিউট বিগিনার্স (১৯৮৬), মোনা লিসা (১৯৮৬), এবং দ্য ফ্রুট মেশিন (১৯৮৮) এ “অ্যানাবেল” হিসাবে উপস্থিত হন।

রবি ফিল্মের পাশাপাশি টেলিভিশনেও নিজের অভিনয়ের দৃষ্টান্ত রেখেছেন।

বর্ষীয়ান অভিনেতার প্রয়াণে শোকাহত শিল্প জগতের সকলে।

আরও পড়ুন…Salman Khan: পোস্টার রিলিজের সাথে টাইগার থ্রিয়ের মুক্তির নতুন তারিখ ঘোষণা করলেন সালমান খান