অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং রশ্মিকা মান্দানা (Rashmika Mandanna) সমন্বিত বিকাশ বাহলের পারিবারিক ড্রামা কমেডি ছবি গুডবাই শুক্রবার ৭ অক্টোবর, ২০২২ বড়ো পর্দায় মুক্তি পেয়েছে৷

যদিও বক্স-অফিসে ‘বিক্রম ভেধা’, ‘পোনিয়িন সেলভান’, এবং ‘গডফাদার’-এর মতো বড়-বাজেটের ফিল্ম বর্তমানে আধিপত্য বিস্তার করেছে। সেখানে গুডবাই ফিল্মটি প্রথম দিনে নিজের জায়গা তৈরি করতে ব্যর্থ হয়েছে বলে মনে করা হচ্ছে।

ছবিটি মুক্তির শুধুমাত্র প্রথম দিনে ৯০ লক্ষ থেকে ১.৩ কোটি টাকা আয় করতে সক্ষম হয়েছে। যদিও ছবিটির ট্রেলারটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল। তবে মনে হচ্ছে ছবি সিনেমা হল গুলোতে রিলিজ করার পরে নিজের বাজার ধরে রাখতে ব্যর্থ হয়েছে।

ফিল্মটির নির্মাতারা এখনও অফিসিয়ালি কোনো পরিসংখ্যান প্রকাশ করতে পারেন নি। সাম্প্রতিক প্রবণতা অনুসারে ছবিটি বক্স অফিসে ধীরগতিতে শুরু হয়েছে।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), রশ্মিকা মান্দানা (Rashmikaa Mandanna) ছাড়াও এই ছবিতে আরও নীনা গুপ্তা (Neena Gupta), পাভেল গুলাটি, এলি আভ্ররাম, সাহিল মেহতা এবং সুনীল গ্রোভার। ফিল্মটি সার্বজনীন থিমগুলিকে প্রচার করে যেমন সম্পর্কের গুরুত্ব, পারিবারিক মূল্যবোধ এবং জীবনের প্রতিটি অনুষ্ঠান উদযাপনের চেতনা।

ফিল্মটি ভল্লা পরিবারের পরিবারের জীবন বর্ণনা করে। ‘গুডবাই’ ভল্লা পরিবাররের এক প্রিয়জনের মৃত্যুর পর একটি কঠিন পর্যায় দেখায়। যদিও সমালোচকরা প্রধান কাস্টের পারফরম্যান্সকে স্বাগত জানিয়েছেন। কিন্তু বক্স-অফিসের সংখ্যা এখনও উঠতে পারেনি। তবে সপ্তাহান্তে সিনেমাটিকে ভালো ফল করতে পারে বলে আশা করছেন চলচ্চিত্র বাণিজ্য বিশেষজ্ঞরা।

ছবিটি প্রযোজনা করেছেন একতা কাপুর (Ekta Kapoor) ও শোভা কাপুর (Shobha Kapoor)। ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন অমিত ত্রিবেদী এবং চিত্রগ্রহণ করেছেন সুধাকর রেড্ডি ইয়াককান্তি।

আরও পড়ুন…Phone Bhoot: ক্যাটরিনার থেকে কেনো পালাতে চাইছেন সিদ্ধান্ত চতুর্বেদি, ইশান খট্টর