সমালোচনার মুখে আদিপুরুষ ( Adipurush ) । টিজার মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্কে সূত্রপাত। মুক্তির আগেই বিপত্তির শেষ নেই ! শুধুমাত্র নেট মাধ্যমে বয়কট নয় স্বয়ং রামচন্দ্রের জন্মভূমিতে দাঁড়িয়ে হুমকির সম্মুখীন হতে হল আদিপুরুষ ছবিকে।

অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত ( Adipurush ) সত্যেন্দ্রনাথ দাস এবার জনপ্রিয় অভিনেতা প্রভাস এবং সাইফ আলী খানের ছবিকে নিষিদ্ধ করার জন্য আর্জি জানালেন। সংবাদ মাধ্যমকে প্রধান পুরোহিত জানিয়েছেন যে , এই ছবিতে রাম এবং হনুমানের চরিত্রে কিছু অসঙ্গতি রয়েছে। চরিত্রগুলিকে সঠিকভাবে পরিবেশন করা হয়নি। রাবণের সাজ দেখে বোঝা যাচ্ছে না আদি পুরুষ পূরাণের উপর ভিত্তি করে তৈরি কোন ছবি বরং মুঘল আমলের সাজ লাগছে। মনে করা হচ্ছে তথ্যের বিকৃতি ঘটানো হচ্ছে। হিন্দুদের ভাবা বেগে আঘাত করেছে এই টিজারটি তাই বিশ্ব হিন্দু পরিষদ এমন কথা জানিয়েছেন। ছবিটিকে নিষিদ্ধ করার পক্ষে প্রশ্ন করেছেন অবশ্য উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠক।

ছবিটির ( Adipurush ) গুণগত মানে নিয়েও প্রশ্ন হচ্ছে ।ছবিটি মুক্তির আগেই সবকিছু নিয়েই এত সমালোচনার মুখে পড়ছে যে ছবিটিকে নিয়ে চিন্তিত রয়েছে নির্মাতারা। পোস্টার নকল হাওয়া থেকে শুরু করে নিম্নমানের ভিএফএক্স কোন কিছুই বাদ পড়েনি এই সমালোচনায়। ছবিটি মুক্তি পেতে এখনো অনেক দেরি কিন্তু তার আগেই ছবি প্রশ্নের মুখে।

আরও পড়ুন :Dona Ganguly : হাসপাতাল থেকে ছুটি ডোনা গাঙ্গুলির