এবার অনলাইন প্রতারণার শিকার অভিনেতা আন্নু কাপুর (Annu Kapoor) । একটি বেসরকারি ব্যাংকে কেওয়াইসি করাতে গিয়ে এমন দুর্ঘটনার মুখোমুখি হতে হয় তাকে। সূত্র থেকে জানা যাচ্ছে এক ব্যক্তি আন্নুকে ফোন করে বলেন যে তিনি সে ব্যাংকের একজন কর্মী এবং তাকে কেওয়াইসি করানোর পরামর্শ দিয়েছিলেন। আর তারপরই বিপাকে পড়তে হয় অভিনেতাকে। প্রায় সাড়ে চার লাখ টাকার ক্ষতি হয়েছে। তার তবে জানা যাচ্ছে ওই ব্যক্তির সাথে কথা বলে অভিনেতার কোন সন্দেহ হয়নি ব্যাংকের যাবতীয় তথ্য এবং ওটিপি খুব দক্ষতার সাথে সেই ব্যক্তি অভিনেতাকে দিয়েছিলেন। যেখান থেকে মনে সন্দেহ হওয়ার কোন প্রশ্নই ওঠে না এইসব তথ্যই তিনি দিয়ে দিয়েছিলেন।

প্রতারণা হচ্ছে বুঝতে পারার পরই তিনি (Annu Kapoor) মুম্বাই পুলিশ স্টেশনে অভিযোগ করেন। তার একাউন্ট থেকে সাড়ে চার লাখ টাকা দুটো আলাদা আলাদা একাউন্টে স্থানান্তরিত হয়েছে। এরপর ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি অভিনেতা কে জানায়। এবং তার একাউন্টেও বন্ধ করে দেওয়ার ব্যবস্থা করে। পুরো অর্থ ফেরানো সম্ভব না হলেও সাড়ে তিন লাখের মতো টাকা ফেরত পেতে পারেন বলে জানা যাচ্ছে। এর আগে প্যারিসে এরকমই এক প্রতারণার শিকার হয়েছিলেন । বিদেশে প্রায় লক্ষ লক্ষ টাকার জিনিস হারিয়ে এসেছিলেন। চুরি গিয়েছিল টাকা এবং ক্রেডিট কার্ড। তিনি একটি ভিডিওর মাধ্যমে সেই কথা তার অনুরাগীদের জানিয়েছেন এবং সতর্কবার্তা দিয়েছিলেন কিন্তু তারপরও আবার সম্মুখীন হতে হল এমন ঘটনার। ওটিপি থেকে শুরু করে বড় পর্দা অন্য এখন অনেকগুলো কাজ একসাথে করছেন তিনি (Annu Kapoor) ।

অনলাইন প্রতারণা এখন এক নতুন ব্যবসা। তাই বরাবরই পুলিশ ব্যাংকের যাবতীয় তথ্য এবং ওটিপি যে কোন কাউকে দিতে বারণ করেন। এই অনলাইন প্রতারণার ঘটনাটি আবারও বুঝিয়ে দিল যে এখনো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এরকম অনেক অপরাধী যারা সকলের আড়ালে বসে মানুষের সুযোগ নিয়ে এই ধরনের কাজ করে চলেছে। এরপর মুম্বাই পুলিশ আরো সতর্ক হয়ে উঠেছে এবং খতিয়ে দেখার চেষ্টা করছে যে এরকম আর কারা চারপাশে অনলাইন প্রতারণার জাল ছড়িয়ে রেখেছে।

আরও পড়ুন :Ponniyin Selvan-1: দুদিনেই ১৫০ কোটির ক্লাবে যোগ হলো পোন্নিয়িন সেলভান-১