ত্বকের বলিরেখা ও মেছতার সমস্যার চমকপ্রদ সমাধান হয়। কাঁচা হলুদ আর কেশর হিসেবেও বেশ কার্যকরী। ত্বকে ব্রণের এবং ব্রণের দাগ মেলাতে কাঁচা হলুদ বাটা, লেবুর রস, কেশর এক সাথে মিশিয়ে ত্বকে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

 

দূষণ, আবহাওয়া এবং বাহ্যিক কারণ ত্বককে নিস্তেজ ও প্রাণহীন করে তোলে। জাফরানের নিয়মিত প্রয়োগ আপনার ত্বকে প্রাণবন্ত করতে পারে, এটিকে উজ্জ্বল করে তোলে। আধা কাপ কাঁচা দুধে কেশর ভিজিয়ে রাখুন এবং এই মিশ্রণটি আপনার মুখে লাগান প্রাকৃতিক আভা। এই মিশ্রণ রোদে পোড়া ভাব দূর করে ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। কাঁচা দুধের সাথে জাফরান মিশিয়ে কিছুক্ষণ রাখুন।

 

পিগমেন্টেশন, বাদামী দাগ এবং ত্বকের অন্যান্য দাগ কমানোর জন্য কেশর (Benefits Of Saffron)একটি চমৎকার প্রাকৃতিক উপাদান হতে পারে। পরিষ্কার জলে কয়েকটি জাফরান ভিজিয়ে রাখুন। এতে 2 টেবিল চামচ হলুদ গুঁড়ো যোগ করুন এবং একটি পেস্ট তৈরি করুন। পিগমেন্টেশন এবং কালো দাগ কমাতে এটি আপনার মুখে

 

প্রাকৃতিক টোনার হিসেবে ব্যবহার করতে পারেন গোলাপজল ও কেশর (Benefits Of Saffron) মিশ্রণ। টোনার ত্বকের মরা চামড়া ও অতিরিক্ত তেলতেলে ভাব দূর করতে পারে। ২ টেবিল চামচ গোলাপজলে দুই চিমটি জাফরান ভিজিয়ে রাখুন ১ ঘণ্টা। তুলো ডুবিয়ে চেপে চেপে মুছে নিন ত্বক। চাইলে এই টোনার ফ্রিজে রেখেও ব্যবহার করতে পারবেন।

Image source-google