কিছুদিন আগেই বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার ফলে তার প্রভাব পড়েছিল উপকূলবর্তী অঞ্চলেগুলিতে। শুধু উপকূলবর্তী অঞ্চলেই নয়, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দেখতে পাওয়া গিয়েছিল দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতেও। আর সেই নিম্নচাপের রেশ কাটতে না কাটতেই বঙ্গোপসাগরে আরো একটি নিম্নচাপ তৈরির (Weather Update) সম্ভাবনা দেখা দিয়েছে।

বঙ্গোপসাগরে তৈরি হওয়ার নিম্নচাপের প্রভাবে (Weather Update) আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বেশ কিছুটা বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি দক্ষিণবঙ্গের অন্যান্য কিছু জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। এর জেরে দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি হতে পারে।

বৃহস্পতিবার ও শুক্রবার উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এই পাঁচটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Weather Update)। তবে উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। যদিও সেখানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।