এসএসকেএমের চিকিৎসা নিয়ে সংশয় প্রকাশ করায় ইডি-র হাতে গ্রেপ্তার মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) ভুবনেশ্বরের এইমসে ভরতি করা হয়েছে।

সোমবার সকালেই তাঁকে এয়ার অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বরে। বিমানবন্দর থেকে সরাসরিই এইমসে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে।

অ্যাম্বুল্যান্স থেকে নামার পরই তাঁকে সাংবাদিকরা জিজ্ঞেস করেন, ”কেমন আছেন?” তাঁর মুখে কোনও কথা ছিল না। শুধু বুকে হাত দিয়ে ইশারায় বোঝালেন, ভাল নেই, বুকে ব্যথা রয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়ের একাধিক শারীরিক অসুস্থতা আছে। হার্টের সমস্যা, হাঁটুর ব্যথা, থাইরয়েড – নানাবিধ অসুস্থতায় ভুগছেন তিনি।

এই অবস্থায় টানা জেরার পর শনিবার তাঁকে গ্রেপ্তারের পর প্রথমে জোকার ইএসআই হাসপাতালে শারীরিক পরীক্ষা হয়।

পরে আদালতে পেশ করার সময় তিনি (Partha Chatterjee) অসুস্থ বোধ করেন। ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়ার পর মন্ত্রীকে এসএসকেএমে পাঠাতে বলেন ব্যাঙ্কশাল আদালতের বিচারক। তাতে আপত্তি জানায় ইডি।

এই নিয়ে কলকাতা হাই কোর্টে সওয়াল-জবাবের পর পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বরের এইমসে স্থানান্তরিত করার নির্দেশ দেওয়া হয়।

এদিকে, এইমসে পার্থ চট্টোপাধ্যায়ের চিকিৎসায় চার সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এক চিকিৎসক সাংবাদিকদের জানান, মন্ত্রীর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।

নতুন করে তাঁর স্বাস্থ্যপরীক্ষা হবে। বিকেল তিনটের মধ্যে সেসব রিপোর্ট পাওয়ার কথা।

তারপর ভারচুয়ালি সেই রিপোর্ট পেশ করা হবে কলকাতায় ইডির বিশেষ আদালতে। এখানেই আজ পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানি।