আজ ত্রিপুরার (Tripura) চারটি কেন্দ্রে উপনির্বাচন।আগরতলা, টাউন বড়দোয়ালি, সুরমা ও যুবরাজনগরে এদিন সকাল ৭টা থেকে বিকেল টা পর্যন্ত ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে।

 

এদিকে ভোটগ্রহণের তিন ঘণ্টার মধ্যেই বিশৃঙ্খলার অভিযোগ ত্রিপুরায়।জানা যায় সাতসকালেই ভোটকেন্দ্রে যাওয়ার আগেই আহত হন পুলিশ কর্মী সমীর সাহা। অভিযোগ, তাঁর পেটে ছুরি চালানো হয়েছে।আপাতত গুরুতর আহত অবস্থায় নিয়ে আসা হয়েছে তাকে আগরতলা জিবি হাসপাতালে।এই বিষয়ে আহত পুলিশ কর্মীর স্ত্রী সীমারানি সাহার অভিযোগ,এদিন সকালে ডিউটিতে যাওয়ার আগে সমীরবাবু ভোট দিতে যাচ্ছিলেন স্থানীয় ভোটগ্রহণ কেন্দ্রেই।সেই সময়ে তাঁকে রাস্তায় ঘিরে ধরে বেশ কয়েকজন। বলা হয়, ভোট দিতে যাওয়া যাবে না। এরপরেই শুরু হয় তর্কাতর্কি, ধাক্কাধাক্কি। সেই সময় সমীরবাবুর পেটে ছুরি মারা হয়।

 

এদিকে আবার হামলার অভিযোগ উঠেছে সাংবাদিকদের উপরও।বিভিন্ন ভিডিও এবং প্রতিবেদনে উল্লেখ, বিজেপি কর্মীরা বিভিন্ন ভোটকেন্দ্র দখল করছেন এবং সাংবাদিকদের উপর নির্বিচারে হামলা করছেন।বিজেপি-সমর্থিত গুন্ডারাও ভোটারদের ভয় দেখাচ্ছে বলে অভিযোগ।

 

এইসবের মধ্যেই ভোটারদের জন্য হেল্পলাইন চালু করল তৃণমূল কংগ্রেস। রাজ্যের তিন জেলার চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। এই চার কেন্দ্রের জন্যেই হেল্পলাইন চালু করল তৃণমূল কংগ্রেস। আগরতলা কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৬২৩৮, টাউন বরদোয়ালি কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৬৮২০, ধলাই কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৪৮৯০, যুবরাজনগর কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৩১৬৪। তৃণমূলের স্টেট ইনচার্জ রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মানুষ যাতে ভোট দিতে পারেন সেটা দেখা অবশ্যই নির্বাচন কমিশনের। আমরাও কন্ট্রোল রুম খুলেছি। মানুষ অসুবিধায় পড়লে আমাদের ফোন করে জানান। আমরাও নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করব।

 

 

আরো পড়ুন:Abhishek Banerjee:উপনির্বাচন প্রচারে আজ ত্রিপুরা সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়