এবার বিধানসভায় ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠল বিজেপির (BJP) বিরুদ্ধে। বৃহস্পতিবার কৃষি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপি বিধায়ক মিহির গোস্বামীর ভোট পড়ে বলে অভিযোগ।

 

জানা যায় বৃহস্পতিবার বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় বিলের সময় অধ্যক্ষ পরীক্ষামূলকভাবে ইলেকট্রনিক ভোট যন্ত্র ব্যবহারের নির্দেশ দেন। পাশাপাশি স্লিপের মাধ্যমে চিরাচরিতভাবে ও বিলের পক্ষে এবং বিপক্ষে ভোট নেওয়া হয়। সিস্টেম পরিচালনা করার জন্য অধিবেশন কক্ষে হাজির ছিলেন পিডব্লুডি’র ইঞ্জিনিয়ার। শিখিয়ে দিয়েছেন ভোট দেওয়ার পদ্ধতি। বৈদ্যুতিন ভোটের তথ্য হাতে দেওয়ার পর বিজেপি বিধায়কদের নাম ডেকে উপস্থিতি যাচাই করে দেখতে থাকেন স্পিকার। তাতে দেখা যায় বিলের বিপক্ষে ভোট পড়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও নাটাবাড়ির বিজেপি (BJP) বিধায়ক মিহির গোস্বামীর নামে। কিন্তু তাঁরা তখন বিধানসভার বাইরে ধর্নায়।

 

এরপরেই তৃণমূল বিধায়করা হট্টগোল শুরু করে দেন। তাঁরা অভিযোগ করেন বিপক্ষের ভোট বাড়াতে শুভেন্দু, মিহিরের হয়ে ভোট দিয়ে দিয়েছেন অধিবেশনে উপস্থিত বিজেপি বিধায়করা। কিন্তু পাল্টা বিজেপি (BJP) বিধায়করা দাবি করেন, তদন্ত করে দেখা হোক তা হলেই প্রকৃত সত্য উদঘাটন হবে।

 

যদিও এই ঘটনা প্রসঙ্গে এদিন স্পিকার জানান, কারও অনিচ্ছাকৃত ভুলে এমন ঘটনা ঘটে গিয়েছে। তাই এই বিষয়টিকে অগ্রাহ্য করছেন তিনি। তার পরেই বিলের ভোটাভুটির ফলাফল ঘোষণা করেন স্পিকার। সেখানে ১১৯-৫৩ ভোটে কৃষি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিলটি পাশ হয়ে যায়।

 

আরো পড়ুন:Dilip Ghosh:’কেউ মুরগী হতে চাইবে না’ রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কটাক্ষ দিলীপের!