‘দু’পয়সার সাংবাদিক’ বলার কারণে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra) আদালতে হাজিরার নির্দেশ। সাংসদ মহুয়া মৈত্র বিরুদ্ধে সমন ইস্যু করল ব্যাঙ্কশাল কোর্ট। আগামী ১৪ জুন, সোমবার তাঁকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। আইনজীবী স্মরজিত্‍ রায়চৌধুরীর আবেদনে সমন জারি করা হয়েছে।

 

ঠিক কি বলেছিলেন সাংসদ?২০২০ সালে ৭ ডিসেম্বর নদিয়ার গয়েশপুরে করিমপুর ২ ব্লক তৃণমূল কংগ্রেসের কর্মীসভা ছিল। সেই কর্মীসভার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল। যেখানে সাংসদকে বলতে শোনা যায়, ‘‌কে এই দু’‌পয়সার প্রেসকে ভিতরে ডাকে?‌ সরাও প্রেসকে এখান থেকে। কেন দলের মিটিংয়ে প্রেস ডাকো তোমরা?‌ কর্মী বৈঠক হচ্ছে আর সবাই টিভিতে মুখ দেখাতে ব্যস্ত। আমি দলের সভানেত্রী, আমি আপনাদের নির্দেশ দিচ্ছি, প্রেসকে সরান।’‌আর তারপরই তার এই মন্তব্যের জেরে তুমুল প্রতিবাদের ঝড় উঠেছিল।

 

এমনকি সাংবাদিকদের প্রতিবাদের পর ক্ষমা চাননি সাংসদ। তবে তারপরেও দুঃখপ্রকাশ করেননি তিনি। বরং টুইটে আরও ডাকাবুকো মনোভাবের পরিচয়ই দিয়েছিলেন কৃষ্ণনগরের সাংসদ। লিখেছিলেন, ‘আই অ্যাপোলোজাইজ ফর দ্য মিন হার্টফুল অ্যাকিউরেট থিংস আই সেড।’ যার বাংলায় অনুবাদ করলে হয়, ‘নিম্নমানের দুঃখজনক সঠিক কথা বলার জন্য আমি ক্ষমাপ্রার্থী।’ অর্থাত্‍ ‘সঠিক’ মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন তৃণমূল সাংসদ।

 

এরপরই মহুয়া মৈত্রকে (Mahua Moitra) প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জন্য আইনি নোটিস পাঠিয়েছিলেন আইনজীবী সুরজিত্‍ রায়চৌধুরী। ক্ষমা না চাইলে মানহানির মামলা দায়েরের হুঁশিয়ারিও দিয়েছিলেন। সেইমতো আইনজীবীর আবেদনের ভিত্তিতে এবার মহুয়া মৈত্রর বিরুদ্ধে সমন জারি করল ব্যাঙ্কশাল আদালত।

 

আরো পড়ুন:Paresh Adhikary:উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর কোনও কর্মসূচিতেই ডাক পেলেন না পরেশ অধিকারী