আজ অর্থাৎ শুক্রবার বেলা তিনটে থেকে টানা ৭২ ঘণ্টার জন্য বন্ধ থাকবে ব্যান্ডেল জংশন স্টেশনের(Bandel Station) ট্রেন চলাচল। জানা যাচ্ছে নন ইন্টারলকিং এর কাজের জন্যই ট্রেন চলাচল বন্ধ রাখা হচ্ছে। তবে ব্যান্ডেল জংশন এর মতো এত ব্যস্ত একটি স্টেশন ৭২ ঘণ্টার জন্য বন্ধ থাকলে ভোগান্তি পোহাতে হবে সাধারণ মানুষকে।

ব্যান্ডেল স্টেশন(Bandel Station) বন্ধ থাকার জন্য বহু লোকাল ট্রেন এর পাশাপাশি ৮০ টিরও বেশি এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকছে। জানা যাচ্ছে হাওড়া-বর্ধমান মেন শাখার ব্যান্ডেল ও মগরা স্টেশন এর মধ্যে তৃতীয় লাইন চালু করার জন্য বিগত দুই সপ্তাহ ধরে কাজ চলছিল। সেই কাজের পর নন ইন্টারলকিং এর কাজের জন্য বহু ট্রেন বাতিল হয়েছে। এরইমধ্যে রেললাইনের জরুরি রক্ষণাবেক্ষণের কাজ সেরে নিচে রেল দপ্তর।

পূর্ব রেল দফতরের তরফে জানানো হয়েছে ধারণক্ষমতার থেকেও বেশি ট্রেন চলছিল ব্যান্ডেল স্টেশন(Bandel Station)। আগামী দিনের তৃতীয় লাইন চালু হলে সেই সমস্যার সমাধান হবে। এছাড়াও রেল দফতর জানিয়েছে রিলে কেবিন ভেঙ্গে তা অন্য জায়গায় সরিয়ে ফেলা হচ্ছে। এর ফলে স্টেশনের মুখে অপেক্ষার সময়ও কমবে।

পূর্ব রেলের সময়সূচি অনুযায়ী আজ হাওড়া থেকে বর্ধমানগামী শেষ ট্রেন বেলা সাড়ে ১২টায় ছাড়বে। হাওড়া থেকে ব্যান্ডেলগামী শেষ ট্রেন দুপুর ১টা ৩৩ মিনিটে ছাড়বে। অন্যদিকে কাটোয়াগামী শেষ ট্রেন বেলা ১২ টা ১০ মিনিটে ছাড়বে। ব্যান্ডেল স্টেশন বন্ধ থাকার কারণে দুটি হাওড়া মেমারি ও দুটি শিয়ালদা-বর্ধমান লোকাল সম্পূর্ণ বন্ধ থাকছে।