মধ্যপ্রদেশ কংগ্রেস ফিল্ম অভিনেতা অমিতাভ বচ্চন এবং অক্ষয় কুমারের (Akshay Kumar-Amitabh Bachchan) কুশপুত্তলিকা পোড়ানো হয় কারণ তারা জ্বালানীর দাম বৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির সমালোচনায় নির্বাচনী হওয়ার অভিযোগে, দলটি ইউপিএ ক্ষমতায় থাকাকালীন তাদের কিছু টুইট করেছিলেন । এদিকে ক্ষমতাসীন বিজেপি, শুক্রবার দুই অভিনেতার কুশপুত্তলিকা পোড়ানোর কংগ্রেসের পদক্ষেপকে হতাশার কাজ বলে অভিহিত করেছে।

“২০১২ সালে, এই অভিনেতারা জ্বালানীর দাম বৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির বিরুদ্ধে টুইট করে লিখেছিলেন যে যানবাহন কেনা যায় তবে পেট্রোল, ডিজেল কিনতে ঋণের প্রয়োজন হবে। সেই সময়ে একটি এলপিজি সিলিন্ডারের দাম ৩০০-৪০০ টাকা ছিল, যখন পেট্রোল এবং ডিজেল প্রতি লিটার প্রায় ৬০ টাকা ছিল,” এই বিক্ষোভের আয়োজনকারী কংগ্রেস বিধায়ক পিসি শর্মা শনিবার পিটিআইকে বলেছেন।

শর্মা বলেন, এলপিজি সিলিন্ডারের দাম ১০০০ টাকার বেশি এবং পেট্রোল-ডিজেল ১০০-১২০ টাকার মধ্যে খুচরো বিক্রি হওয়া সত্ত্বেও এই অভিনেতারা (Akshay Kumar-Amitabh Bachchan) এখন বিজেপির ব্যবস্থায় নীরব। “সাধারণ মানুষের জন্য তাদের কোন চিন্তা নেই,” কংগ্রেস নেতার অভিযোগ।

পাল্টা আঘাত করে, এমপি মেডিকেল এডুকেশন বিশ্বাস সারাং এই পদক্ষেপটিকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে বচ্চন যখন সেই দলের লোকসভা সাংসদ ছিলেন তখন কংগ্রেস তার প্রশংসা করত। কংগ্রেস আর বচ্চনকে পছন্দ করে না কারণ তিনি সোনিয়া গান্ধীর নেতৃত্ব গ্রহণ করতে অস্বীকার করেছিলেন, সারাং দাবি করেছেন। “অমিতাভ বচ্চন একজন ফিল্ম মেগাস্টার যাকে সারা বিশ্ব ভালোবাসে। তার (Akshay Kumar-Amitabh Bachchan) কুশপুত্তলিকা পোড়ানো কংগ্রেসের হতাশাকে দেখায়,” বিজেপি নেতা বলেছেন।

আরও পড়ুন :Munawar Faruqui: প্রকাশ্যে এলো মুনাওয়ার ফারুকি বিবাহিত