আন্তর্জাতিক মানের প্রতিযোগিতায় প্রথম সুযোগ। এই প্রথমবার আইপিএলের (IPL 2022) মঞ্চে খেলবেন ঋত্বিক চট্টোপাধ্যায়। এ বারের আইপিএলে ২০ লক্ষ টাকা দিয়ে তাঁকে দলে নিয়েছে পঞ্জাব কিংস। সেই দলেই রয়েছে সামনে ভারতীয় ক্রিকেটের সর্বকালের সর্বাধিক উইকেটশিকারি অনিল কুম্বলে। ফলে বাংলার সন্তানের কাছে যেমন আছে নিজেকে মেলে ধরার সুযোগ তেমন তিনি পাবেন শেখার সুযোগও।

সূত্রের খবর অনুশীলন ম্যাচে (IPL 2022) মায়াঙ্ক আগারওয়ালের উইকেট নিয়েছেন ঋত্বিক। কথা হয়েছে অনিল কুম্বলের সঙ্গেও। ঋত্বিক জানিয়েছেন, “আমার বোলিং নিয়ে খুব খুশি কুম্বলে স্যর। আমার প্রশংসা করেছেন। একটা ম্যাচে ২ ওভারে ১২ রান দিয়ে একটি উইকেট নিয়েছি। সেটা ময়ঙ্কের উইকেট। পরের ম্যাচে ভানুকা রাজাপক্ষর (শ্রীলঙ্কা) উইকেট নিয়েছি। আন্তর্জাতিক মঞ্চে খেলা দুই ক্রিকেটারের উইকেট নিয়ে ভালো লাগছে।”

পাশাপাশি ঋত্বিক জানান, “ভালো খেললে সব সময় আত্মবিশ্বাস পাওয়া যায়। রঞ্জিতেও ভালো খেলেছে। এর আগে সাদা বলের ক্রিকেটে ট্রফি না পেলেও ভাল খেলেছে দল। কর্ণাটক, মুম্বইয়ের মতো দলকে হারিয়েছি আমরা। সেই আত্মবিশ্বাস তো রয়েইছে।” অন্যদিকে নিজের প্রস্তুতির কথাও জানায় ঋত্বিক। তিনি বলেন, “রঞ্জির জন্য খুব বেশি সময় পাইনি। এখানে এসে দল হিসাবে প্রস্তুতি নিয়েছি। অনুশীলন করছি এখানে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিষয়ে আলাদা করে নজর দেওয়া হচ্ছে। বোলিংয়ের দিকে নজর রাখছেন কুম্বলে স্যর। জন্টি স্যর আছেন ফিল্ডিং দেখার জন্য।”