গত চার দশক ধরে একের পর এক সুপারহিট গান গেয়েছে কুমার সানু (Kumar Sanu)। একটা সময় পরিচালক প্রযোজকরা তার গান ছাড়া ছবি ভাবতেই পারতেন না। সম্প্রতি ‘বন্দুক ও গুলাব’ ছবির ‘দো রাজি’ গানটি গেয়েছেন তিনি, যা একইভাবে ছুঁয়ে গেছে মানুষের মন।

সম্প্রতি আজতক-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই নিজের জনপ্রিয়তা প্রসঙ্গে কথা বলেন কুমার সানু। তিনি বলেন, “হ্যাঁ, কেরিয়ারের জার্নিতে নয়ের দশকে অনেক উপভোগ করেছি। এই জন্য, আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ যে, ইন্ডাস্ট্রি আমায় যোগ্য মনে করেছে এবং আমায় এত সুযোগ দিয়েছে। যদিও আমার পা সব সময় মাটির সঙ্গে লেগে থাকত। আমি এতটাই সন্তুষ্ট যে, আমি যে গানই গেয়েছি, মন থেকে গেয়েছি এবং কখনও কোনও গানের প্রতি অবিচার করিনি।”

জাতীয় পুরস্কার না পাওয়ার প্রসঙ্গে আক্ষেপের সুরে কুমার সানু (Kumar Sanu) বলেন, “আমাকে জাতীয় পুরস্কার দেওয়া উচিত এটা ঠিক। আমার পদ্মভূষণও পাওয়া উচিত ছিল। যদি বলি আমার মন খারাপ হয় না, তাহলে ভুল হবে। আমার এমন অনেক কিছু পাওয়া উচিত ছিল, যা পাইনি। যদিও এটা এখন কোনও ব্যাপার না। খুব কষ্ট হয়, যখন দেখি এত কিছু অর্জনের পরও পুরস্কার পাইনি, তখন খারাপ লাগে। এখন এটা অভ্যাসে পরিণত হয়েছে।”

কুমার সানু আরও বলেন, “আসলে আমি বুঝতে পেরেছি যে, আপনার যদি সেখানে যোগাযোগ না থাকে এবং কীভাবে তেল মারতে হয়, তা আপনি না জানলে, এই পুরস্কার পাওয়া সম্ভব না।….

এখন শ্রোতারাও বুঝতে পেরেছেন, দৃষ্টিভঙ্গি শক্তিশালী হলে, তবেই এরকম পুরস্কার পাওয়া সম্ভব। ঠিক আছে কিছু মনে করিনি। আমার এতটা নাগাল নেই.. কোনও তথ্য নেই। তাই হয়তো মিস করেছেন। ঠিক আছে, সরকার যদি মনে করে, তাহলে অবশ্যই পুরস্কার দেবে, নইলে কী করা যায়। কারও বিরুদ্ধে আমার কোনও অভিযোগ নেই।”

আরও পড়ুন: India Railways:এবার মাধ্যমিক পাশেই মিলবে ভারতীয় রেলে চাকরি করার সুযোগ!কিভাবে করবেন আবেদন?

Image source-Google

By Torsha