ফেব্রুয়ারি মাস মানেই প্রেমের মাস। বাতাসে যখন চারিদিকে প্রেমের গন্ধ তখনই সোস্যাল মিডিয়ায় পোস্ট করলেন শ্রীলেখা (Srilekha Mitra)। লিখলেন, “রোজ়, চকোলেট কিচ্ছু চাই না, বিশ্বাস কর। পারলে বিশ্বাস ফিরিয়ে দাও ভালবাসায়।”

১০ বছর হল স্বামী শিলাদিত্য সান্যালের সঙ্গে আইনী বিচ্ছেদ হয়েছে শ্রীলেখার। তার পর কি আর প্রেম-বিয়ের প্রসঙ্গ আসেনি অভিনেত্রীর জীবনে? শ্রীলেখার কথায়, “না, ভাবতে পারিনি। পাইওনি তেমন কাউকে। ১০ বছর আলাদা থেকে একা থাকার যেন অভ্যাস হয়ে গিয়েছে। নিজের স্পেসে অন্য কাউকে কতটা আমি বরদাস্ত করতে পারব, সেটাও আমি জানি না। আমিই তো আমার বস্‌। আমার পোষ্যপ্রেম নিয়েই খুশি।”

প্রেমের সপ্তাহ উদযাপন নিয়ে কি বক্তব্য শ্রীলেখার (Srilekha Mitra)? তিনি বলেন, “হ্যাঁ, আমার তো মনে হয় চারিদিক এত হিংসা, নেগেটিভিটিতে ভরে আছে, তাই বার বার মনে হয় প্রতি সপ্তাহই প্রেমের সপ্তাহ হওয়া উচিত। প্রেমে থাকলে মন ভাল থাকে, মানুষ ভাল কাজ করে। .যাঁরা প্রেমের সপ্তাহ পালন করছেন, তাঁদের কাছে আমার একটাই অনুরোধ, কাউকে যদি এক সেকেন্ডের জন্য ভালবেসে থাকেন, তা হলে সেই মানুষটা যা-ই করুন না কেন, তাঁর সম্পর্কে নেতিবাচক কিছু মন্তব্য করবেন না।”

১০ বছর সিঙ্গেল থাকার পর এখনো কি প্রপোজাল পান শ্রীলেখা? কেমন প্রেমিক চান তিনি তার বর্তমান জীবনে? শ্রীলেখার স্পষ্ট কথা, “আমার এমন মানুষ চাই যাঁকে দেখতে একটু পদের হবে। মাথায় বুদ্ধি থাকবে। আর হ্যাঁ টাকা থাকতে হবে। সৎ পথে উপার্জিত টাকা। চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা নিয়ে সেই টাকায় সিনেমা বানানোর মতো অসৎ কাউকে চাই না জীবনে। আমার কোনও দিনই বড়লোক বয়ফ্রেন্ড ছিল না। এমন এক জন চাই, যে সৎ পথে টাকা উপার্জন করেছে। যাঁর টাকায় আমি সিনেমা তৈরি করব।”

আরো পড়ুন: Barasat:টুকলিতে বাধা দেওয়ায় বারাসাত কলেজে ভাঙচুরের অভিযোগ

By Torsha