ভারতের অন্যতম জনপ্রিয় রেডিও ভয়েস, সাক্ষাৎকারকারী এবং টক শো হোস্ট, তাবাসসুম গোভিল (Tabassum Govil) আজ ৭৮ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন।

১৮ নভেম্বর সন্ধ্যায় তাবাসসুম গোভিল (Tabassum Govil) কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হন। ২১ নভেম্বর তার স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হবে বলে জানা গেছে। তার দেওর এবং অভিনেতা অরুণ গোভিল সম্প্রতি তার মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন। তিনি ইটাইমসকে বলেন, “এটা খুবই দুঃখজনক। “ম্যায় জ্যাদা নাহি বোল পাউঙ্গা। পরমাত্মা উনকি আত্মা কো শান্তি দে (আমি বেশি কথা বলতে পারি না। আমি কামনা করি সর্বশক্তিমান তার আত্মাকে শান্তি দিন)।”

তাবাসসুম একটি শিশুশিল্পী হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন। তার সবচেয়ে আইকনিক এবং জনপ্রিয় শো ছিল ফুল খিলে হ্যায় গুলশান গুলশান যেখানে তিনি সেলিব্রিটিদের সাথে কথোপকথন করতেন। তার সাক্ষাৎকারের উপস্থাপনা পরবর্তীতে ভারতীয় টকশোগুলির টেমপ্লেট হয়ে ওঠে।

তাবাসসুম ১৯৪৭ সালে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে কাজ শুরু করেন এবং বেবী তাবাসসুম নামে পরিচিতি পান। তিনি ১৯৪০ এর দশকের শেষের দিকে নার্গিস, মেরা সুহাগ, মানঝধর এবং বারী বেহেনের মতো চলচ্চিত্রে কাজ করেছিলেন। তিনি ১৯৫২ সালের বৈজু বাওরা চলচ্চিত্রে মীনা কুমারীর শৈশব অবতারে অভিনয় করেছিলেন এবং মুঘল-ই-আজম-এও একটি ভূমিকা ছিল। তিনি পরবর্তীতে চামেলি কি শাদি (১৯৮৬), নাচে ময়ূরী (১৯৮৬), সুর সঙ্গম (১৯৮৫), জুয়াড়ি (১৯৭১) এর মতো চলচ্চিত্রে একজন প্রাপ্তবয়স্ক চরিত্রে অভিনয় করেন।

তিনি ১৯৭২ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত দূরদর্শনে সেলিব্রিটি টক শো ফুল খিলে হ্যায় গুলশান গুলশান হোস্ট করেছিলেন। তিনি ২০০৬ সালে রাজশ্রী প্রোডাকশনের শো পেয়ার কে দো নাম: এক রাধা, এক শ্যাম দিয়ে তার টেলিভিশনে প্রত্যাবর্তন করেন। তিনি হিন্দি পত্রিকা গৃহলক্ষ্মীর সম্পাদকও ছিলেন।

আরও পড়ুন…Sunny Leone: ২০১৯ সালে সানি লিওনের বিরুদ্ধে ফৌজদারী মামলা বাতিলে স্থগিতাদেশ দিল কেরালা হাইকোর্ট