ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার (Black Panther: Wakanda Forever) শুক্রবার ভারতীয় বক্স অফিসে একটি দুর্দান্ত মুক্তি পেয়েছে। ইংরেজি, হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় রিলিজ পাওয়া এই ছবিটি ভারত জুড়ে প্রেক্ষাগৃহে খোলার পর সর্ব মোট ১৫.০৫ কোটি টাকা আয় করেছে। রায়ান কুগলার (Ryan Coogler) দ্বারা পরিচালিত ছবিটি ২০১৮ সালের চলচ্চিত্র ব্ল্যাক প্যান্থারের সিক্যুয়াল এবং ওয়াকান্ডার রাজা টি’চাল্লাকে হারানোর পরের ঘটনাকে অন্বেষণ করেছে।

ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার ভারতে সূরজ বরজাতিয়ার (Sooraj Barjatya) উনচাই-এর পাশাপাশি মুক্তি পেয়েছে। যাতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), অনুপম খের (Anupam Kher), বোমান ইরানি (Boman Irani), সারিকা (Sarika), নীনা গুপ্তা (Neena Gupta), ড্যানি ডেনজংপা (Danny Denzongpa) এবং পরিণীতি চোপড়া (Parineeti Chopra)। যদিও ছবিটি খুব সীমিত স্ক্রিনেই মুক্তি পেয়েছে, কিন্তু প্রথম দিনে ছবিটি আয় করেছে ১.৮১ কোটি টাকা।

ডেডলাইন অনুসারে, ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার ৮৯ মিলিয়ন ডলার সংগ্রহের সাথে বিশ্বব্যাপী মুক্তি পাবে এই আশা করা হয়েছিল। স্পেন, জাপান এবং ভারত থেকে সংগ্রহ যোগ করার আগে প্রথম দিনে ছবিটি মোট ৫৮.৮ মিলিয়ন ডলার আয় করেছে।

২০২০ সালের আগস্টে মুখ্য অভিনেতা চ্যাডউইক বোসম্যানের (Chadwick Boseman) কোলন ক্যান্সারে মৃত্যুর পরে ছবির স্ক্রিপ্ট পরিবর্তন করা হয়েছিল। চ্যাডউইকের মৃত্যুর পর লেটিটিয়া রাইট (Letitia Wright) যিনি তার বোন শুরির চরিত্রে অভিনয় করেছেন। নতুন ছবিতে নতুন শিরোনাম চরিত্র হিসেবে উঠে আসেন। চ্যাডউইকের মৃত্যুর পরে প্রধান ভূমিকা নেওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে, তিনি একটি সাক্ষাৎকারে পিটিআইকে বলেছিলেন, “অভিনয় করার সময়, অনেক উপায়ে শুরি এবং আমি এই ছবিতে সমান্তরাল আবেগ ভাগ করে নিই৷ আমরা দুজনেই এমন কিছু নিয়ে কাজ করছি যা আমাদের হৃদয়কে এমনভাবে ভেঙে দিয়েছে যা খুব বেদনাদায়ক ছিল। কিন্তু আমরা দেখি যে উপায়ে শুরি…তাকে আক্ষরিক অর্থেই সেসব জিনিস করতে হয় যা তাকে কষ্ট দিচ্ছে। সুতরাং, তিনি এটি করেন এবং আমরা দেখি কীভাবে তার দুঃখই তার শক্তিতে পরিণত হয়।”

এই চলচ্চিত্রটিতে রানী রামোন্ডা চরিত্রে অ্যাঞ্জেলা বাসেট, নাকিয়া চরিত্রে লুপিতা নিয়ং’ও, ডোরা মিলাজের জেনারেল ওকোয়ে চরিত্রে দানাই গুরিরা, আয়ো চরিত্রে ফ্লোরেন্স কাসুম্বা, এম’বাকু চরিত্রে উইনস্টন ডিউক এবং এভারেট কে রসের চরিত্রে মার্টিন ফ্রিম্যান অভিনয় করেছেন।

আরও পড়ুন…Shahrukh Khan: মুম্বাই এয়ারপোর্টে আটক হলেন শাহরুখ খান