দুর্গাপূজো শেষ হয়ে গেলেও তার রেশ থেকে যায় অনেকদিন (Swastika Mukherjee) ।এ কয়েক বছরে দুর্গাপূজার শেষ হবার পর বড় করে উদযাপিত হয় কার্নিভাল । দশমীর পরেও বড় বড় মণ্ডপ গুলি তে থাকে মায়ের প্রতিমা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে প্রতিবারই এই কার্নিভাল দেখার মত হয়। ইউনেস্কোর স্বীকৃতির পর থেকে এই কার্নিভাল আরো বড় করে উদযাপিত হয়।

এ বছর শনিবার রেড রোড এর এই কার্নিভালে (Swastika Mukherjee) অংশ নিয়েছিল উত্তর কলকাতা দক্ষিণ কলকাতা এবং সল্টলেকে মোট ৯৫ টি দুর্গাপুজোর কমিটি ,উপস্থিত ছিল ছোট এবং বড় পর্দায় মিলিয়ে অনেক তারকাই। ছিলেন জুন মালিয়া , রাজ চক্রবর্তী ত্রিনা, ভাস্বর, সৌমিতৃষা কুন্ডু, ভরত কল, ঋত্বিকা সেন , অদিতি মুন্সি প্রমূখ। তবে এ বছর যে মুখ আমাদের সকলের আকর্ষণ কেড়েছে তা হলো স্বস্তিকা মুখোপাধ্যায়। অভিনেত্রী নিজের সোশ্যাল মিডিয়া সাইটে রেড রোড কার্নিভাল এর বেশ কিছু ছবি শেয়ার করেছেন এবং রাজ্যের মুখ্যমন্ত্রীকে প্রিয় দিদি বলে সম্বোধন করে তার প্রশংসা করেছেন।

(Swastika Mukherjee) ছবির ক্যাপশনে লিখেছেন, ” অনেক বছর পর মুখ্যমন্ত্রী সঙ্গে দেখা হলো কার্নিভালে I খুব সুন্দর একটা ইভেন্ট আয়োজন করেছেন তিনি। ভালো কাজ করেছেন কলকাতা পুলিশও। আমি সবসময়ই প্রশংসা করে এসেছি দিদির লড়াকু ক্ষমতার মনোবলের জন্য ।তাকে শুভ বিজয়ার শুভেচ্ছা জানাতে চকলেট উপহার পেয়েছি। ধন্যবাদ রাজ ছবিগুলোর জন্য। খুবই মিষ্টি। দক্ষিণ পাড়ার পুজো উৎসব কমিটির সঙ্গে ওখানে থাকাটা খুব আনন্দদায়ক হল। আসছে বছর আবার হবে ।” স্বস্তিকার এই পোষ্টের পর থেকেই কটাক্ষ তে ভরে গিয়েছে কমেন্ট সেকশন ।সবাই তাকে দিদির পা চাটা বলছে। আবার কেউ কেউ বলছেন, আপনিও চলে গেলেন ওই দলে। প্রসঙ্গত উল্লেখ্য, স্বস্তিকাকে শেষ দেখা গেছে শ্রীমতি নামক একটি ছবিতে। কিন্তু পরবর্তীকালে তাকে দেখা যাবে “বিজয়ের পরে” বলে একটি ছবিতে।

আরও পড়ুন :chicken meatball :বাড়িতে অথিতি এলে চটপট বানিয়ে ফেলুন এই মজাদার রেসিপিটি চিকেন মিটবল