চিকুনগুনিয়ায় আক্রান্ত বিখ্যাত ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়(Dona Ganguly)। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকৎসাধীন ছিলেন ডোনা গাঙ্গুলি(Dona Ganguly)। নবমীর রাতে আলিপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

জানা গিয়েছে, বেশ কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন ডোনা। তার শরীরে র‌্যাশও দেখা যায়। চিকিৎসকদের পরামর্শে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানো হলে ধরা পড়ে চিকুনগুনিয়া। তবে, বর্তমানে ডোনা গাঙ্গুলির(Dona Ganguly) শারীরিক অবস্থা স্থিতিশীল। চিকিৎসক সপ্তর্ষি বসু ও সৌতিক পান্ডার তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

হাসপাতাল সূত্রে খবর, আগের থেকে ডোনার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বৃহস্পতিবার তাঁর ‘লিভার ফাংশন টেস্ট’ করানো হবে। সেই সঙ্গে রক্ত পরীক্ষা করানো হবে। নতুন করে তাঁর দেহে আর কোনো লক্ষণ দেখা যায়নি।

প্রাক্তণ ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও(Sourav Ganguly) হাসপাতালে গিয়েছিলেন তাকে দেখতে। বুধবার সল্টলেকের করুণাময়ীতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল সৌরভের। সম্ভবত ওই অনুষ্ঠানে যোগ দেবেন না তিনি।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের(Sourav Ganguly) স্ত্রী ডোনা বিখ্যাত নৃত্যশিল্পী। বিভিন্ন অনুষ্ঠানে তাঁর পারফরম্যান্স প্রশংসিত হয়েছে। কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছিলেন ডোনা। ওই অনুষ্ঠানে ছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ডোনার নাচের প্রশংসাও করেন তিনি।

করোনা দাপট কমলেও বর্ষার বিদায়বেলা থেকে রাজ্যজুড়ে শুরু হয়েছে ডেঙ্গির উৎপাত। একের পর এক ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলছে রাজ্যে। কয়েকটি মৃত্যুর খবরও মিলেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, চিকুনগুনিয়া, যা চিকুনগুনিয়া ভাইরাস (CHIKV) থেকে এটির নাম পেয়েছে, এটি সংক্রামিত মশার দ্বারা মানুষের মধ্যে সংক্রামিত একটি ভাইরাল রোগ। মানুষের বাসস্থানের কাছাকাছি মশার প্রজনন স্থান চিকুনগুনিয়ার জন্য একটি উল্লেখযোগ্য ঝুঁকির কারণ, WHO উল্লেখ করেছে।

আরও পড়ুন…Kangana Ranaut: হিমাচল প্রদেশকে AIIMS বিলাসপুর উপহার দেওয়ার জন্য’ প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানালেন কঙ্গনা রানাউত