বর্তমানে শাসকদলে (Tmc) যেনো শনির দশা লেগেছে।গ্রেফতার হচ্ছেন একের পর এক হেভিওয়েট নেতা।এরমধ্যেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলছেন এবার গ্রেফতার হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।এবার সেই শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করতে কোমর বেঁধে নেমে পড়ল তৃণমূল শিবির।

মঙ্গলবার অর্থাৎ আজ তৃণমূলের ‘খেলা হবে’ দিবস। তা নিয়ে জেলায় জেলায় শাসকদলের কর্মসূচি রয়েছে।আর এইসবের মধ্যেই শাসকদলের এক বিশেষ নজরকাড়া কর্মসূচি দেখা কাজ কলকাতার মানিকতলাতে।দেখা যায় এদিন মানিকতলা থেকে বার করা হয় এক মিছিল। তা এগিয়ে নিয়ে যাওয়া হয় রাজাবাজার পর্যন্ত। আর সেই মিছিলেই শুভেন্দু বানিয়ে নামানো হয় এক ব্যক্তিকে। তাঁকে ঘিরে ধরে স্লোগান দিতে দিতে এগোন তৃণমূলের নেতা কর্মীরা। ওই ব্যক্তির মুখ ছিল শুভেন্দুর মুখের আদলে তৈরি মুখোশে। কোমরে পরানো ছিল নাইলনের দড়ি।যা টানতে টানতে এগিয়ে নিয়ে যাওয়া হয় মিছিলে এদিন।আর তাঁর গায়ে সেঁটে দেওয়া হয় ‘আমি শুভেন্দু,আমি চোর’।

মূলত কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনে মঙ্গলবার ও বুধবার রাজ্য জুড়ে দলকে রাস্তায় নামার ডাক দিয়েছেন মমতা। অনুব্রত গ্রেফতার হওয়ার পর চন্দ্রিমা ভট্টাচার্য ঘোষণা করেছিলেন, ছাত্র-যুবরা রাস্তায় নেমে কেন্দ্রীয় এজেন্সির পক্ষপাতের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে। সেইসময়ে বিরোধীদের অনেকে বলেছিলেন, রাঘববোয়ালরা চুরি করেছে, এখন বাচ্চাদের রাস্তায় নামাচ্ছে।

১৪ অগস্ট ফুঁসে উঠে মমতা বুঝিয়ে দিয়েছিলেন, ‘অফেন্স ইজ দ্য বেস্ট ডিফেন্স।’ তারপর এদিন নকল শুভেন্দুর কোমরে দড়ি পরাল শাসকদল। এই ঘটনা নিয়ে পাল্টা বিজেপি মুখপাত্র বলেন, ‘আসল পার্থ আর আসল কেষ্ট এখন ভিতরে। আপাতত ওদের জেলের লাপসি খেয়েই কাটাতে হবে। সেই হতাশা কুড়ে খাচ্ছে তৃণমূলকে। তাই নকল লোককে কোমরে দড়ি পরিয়ে যদি আত্মসুখ অনুভব করে তাহলে করুক, আমাদের তাতে কী!’সব মিলিয়ে শেষ পর্যন্ত কি হয়,সেদিকে চোখ সবার।

 

আরো পড়ুন:Tmc:টেটে চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষামন্ত্রীর ঘনিষ্টের বিরুদ্ধে,পড়ল পোস্টার!