আগামীকাল অর্থাৎ রবিবার দিল্লিতে ভারত বাংলাদেশের জয়েন্ট কনসালটেটিভ কমিশনের বৈঠক(JCC Meeting) অনুষ্ঠিত হতে চলেছে। এই নিয়ে জেসিসির সপ্তম সভা অনুষ্ঠিত হতে চলেছে। জানা যাচ্ছে ভারতের বিদেশমন্ত্রী এস. জয়শঙ্কর এবং বাংলাদেশের বিদেশ মন্ত্রী এ. কে. আব্দুল মোমেন জেসিসি-এর সহ-সভাপতি হতে চলেছেন।

করোনা অতিমারির পর এটাই জেসিসি-এর(JCC Meeting) প্রথম আয়োজিত বৈঠক হতে চলেছে। এর আগে ২০২০ সালে জেসিসি বৈঠকটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু এবার করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার ফলে আগের নিয়মেই অনুষ্ঠিত হতে চলেছে এই সভা।

জানা যাচ্ছে বৈঠকে সীমান্ত ব্যবস্থাপনা ও নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, সংযোগ, জ্বালানি, জল সম্পদ, উন্নয়ন অংশীদারিত্ব এবং আঞ্চলিক ও বহুপাক্ষিক বিষয় সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হতে চলেছে।

পাশাপাশি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন তিনদিনের ভারত সফরের অংশ হিসেবে নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন ও কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির যৌথ আয়োজনে ইন্টারঅ্যাকটিভ বিসনেস মিটিং শীর্ষক এক অনুষ্ঠানে যোগদান করবেন। রবিবারের অনুষ্ঠিত হওয়া জেসিসি বৈঠকে(JCC Meeting) বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক বিষয় সহ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরের বিষয়েও আলোচনা করা হবে বলে মনে করা হচ্ছে।