মেঘালয়ে তৃণমূল কংগ্রেসের পাঁচ বিধায়ক দল ছাড়তে পারেন। মেঘালয়ের দল ইউনাইটেড ডেমোক্র্যাটিক পার্টির সঙ্গে পাঁচ বিধায়কের যোগসাযোগ খবর পেতেই জরুরি বৈঠক ডাকেন দলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

 

জানা যায় মেঘালয় তৃণমূল সভাপতি চার্লস পিংরোপ ও বিধানসভার বিরোধী দলনেতা মুকুল সাংমাকে এই আবহে কলকাতায় তলব করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

 

এদিকে মেঘালয়ে তৃণমূল স্তর থেকে খবর মিলেছে, দলীয় সংগঠনের হয়ে সেভাবে সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছে না অনেক নেতাকেই। এই পরিস্থিতিতে ৩ মে মেঘালয় সফরে যাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল করেন তিনি। আর এবার মেঘালয়ে দলের হাল হকিকত নিয়ে অবগত হতে চার্লস পিংরোপ ও মুকুল সাংমাকে তলব করা হল কলকাতায়। মেঘালয়ে দলে ভাঙন দেখা দিলে উত্তর-পূর্বের রাজ্যগুলিতে তৃণমূলের সম্প্রসারণ পরিকল্পনায় বড় ধাক্কা লাগবে তা বলাই বাহুল্য।মূলত মেঘালয়ে খুব বেশি দিন হয়নি ঘাসফুল ফুটেছে। শূন্য থেকে একেবারে রাজ্যের প্রধান বিরোধী দলের তকমা পেয়েছে তারা। কংগ্রেসের ঘর ভেঙে তাবড় তাবড় নেতাদের নিজেদের দলে নিয়ে এসেছিল তৃণমূল। কিন্তু তাতেও শান্তি নেই। কানাঘুষো, মেঘালয়ে তৃণমূল ছাড়তে চলেছেন পাঁচ বিধায়ক।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:তৃণমূলের দলীয় কার্যালয়ের উদ্বোধনের জন্য বুধবার অসমে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়