প্রত্যেকটা মেয়ের কাছে চুল হচ্ছে তার সম্পদ। কিন্তু আমরা জানিও না চুলের যত্ন কি ভাবে নিতে হয়। অনেক সময় ভেজা চুল আমরা কখনো বেঁধে রেখে দি বা কখনো আচড়াই। কিন্তু আমরা নিজের অজান্তেই কত ভুল করছি। আজকে জেনে নিন ভেজা চুল যত্নের কিছু টিপস।

 

 

ভেজা চুল( Wet hair)আচড়ানো উচিত নয়.কারণ ভেজা অবস্তায় চুলের গোড়া নরম থাকে.তাই তখন চুল আচড়ালে অতিরিক্ত চুল পড়ে যায়.তাই চুলের গোড়া শুকালে আচড়ানো ভালো।

 

 

ভেজা চুলে ( Wet hair)ঘুমালে চুল ভেঙে যেতে পারে, এমনকি চুল ড্যামেজও হতে পারে। যদি একান্তই ঘুমানোর আগে চুল ধুয়ে থাকেন তবে হেয়ার ড্রায়ার দিয়ে হলেও অন্তত চুল শুকিয়ে ঘুমানো উচিত। তবে বাতাসে চুল শুকিয়ে ঘুমাতে যাওয়াই সবচেয়ে ভালো।

 

 

খুব দ্রুত কোনো অনুষ্ঠানে যেতে হচ্ছে কিংবা অফিসে যাওয়ার তাড়া; ভেজা অবস্থাতেই চুল বেঁধে ফেলেন অনেকে। চুলের স্বাস্থ্য ঠিক রাখতে হলে, এই অভ্যাসটাও ত্যাগ করা দরকার। কারণ ভেজা( Wet hair) অবস্তায় চুলের গোড়া নরম থাকে। এতে চুল ভেঙে যাওয়ার পাশাপাশি, চুলের অপরিবর্তনীয় ক্ষতিও হতে পারে।

 

 

চুলের স্টাইলের এর জন্য ব্যবহৃত তাপ সরঞ্জাম যেমন – হেয়ার ড্রায়ার, হেয়ার কার্লার, হেয়ার স্ট্রেটনার, ব্যবহার করে থাকি কিন্তু ভেজা চুলে সবচেয়ে বেশি তাপ টানে, ফলে চুল পুড়ে যেতে পারে। তাই, চুল সম্পূর্ণরূপে শুকিয়ে যাওয়ার পরেই হিট স্টাইলিং সরঞ্জামগুলি ব্যবহার করুন।

Image source-google