টেসলার মালিক এবার থেকে টুইটারেরও মালিক। ৪৪০০ কোটি মার্কিন ডলার দিয়ে টুইটার কিনে নিলেন এলন মাস্ক(Elon Musk)। জানা যাচ্ছে টেসলার মালিক এলন মাস্ক জানিয়েছেন টুইটারের প্রতিটি শেয়ারের জন্য তিনি ৫৪.২ ডলার করে দাম দেবেন। আর পুরো দামটিই দেবেন নগদে।

৪৪০০ কোটি মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় ৩লক্ষ ১২ হাজার ১৪৯ কোটি টাকারও বেশি দাম দিয়ে টুইটার কিনে নিলেন এলন মাস্ক(Elon Musk)। অনেক দিন ধরেই এই বিষয়ে আলাপ আলোচনা চলছিল। সোমবার একটি বৈঠকে টুইটার কর্তৃপক্ষ এলন মাস্ক এর কাছে টুইটার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

চলতি মাসের শুরুর দিকে টেসলার মালিক এলন মাস্ক(Elon Musk) টুইটারের ৯.২% শেয়ার কিনে নেন। সেই সময় থেকেই গুঞ্জন ওঠে যে ভবিষ্যতে হয়তো পুরো টুইটারই কিনে ফেলতে পারেন তিনি। তারপর তাকে সংস্থার পরিচালনা পর্ষদে যোগ দেয়ার আহ্বান জানালে তিনি তা প্রত্যাখ্যান করেন।

অবশেষে গুঞ্জন সত্যি প্রমাণিত করে ১৪ই এপ্রিল তিনি হঠাৎই টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন।। টুইটার বিক্রির খবরে এই মুহূর্তে প্রতিষ্ঠানটি শেয়ারের দাম ৪ শতাংশ বেড়ে ৫০.৬২ ডলারে দাঁড়িয়েছে। যদিও শেয়ারপ্রতি ৫৪.২০ ডলার দিতে চেয়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ব্যক্তি এলন মাস্ক।