নখ(Nail) আমাদের মেয়েদের বেশ শখের জিনিস, সব মেয়েই চায় সুন্দর এবং নজরকাড়া নখ।আর এটা সৌন্দর্যের একটা আকর্ষণীয় অংশ। ত্বক আর চুলের যত্ন নিতে নিতে আমাদের অনেকেরই নখের যত্ন নেয়ার কথা একদমই ভুলে যাই । অনেক সময় আমরা পার্লারে নানা রকম টাকা দিয়ে নখ চর্চা করি কিন্তু এসমস্ত না করে আপনি বাড়িতেই কিছু ঘরোয়া উপায়ে সুন্দর এবং নজরকাড়া নখ পেতে পারেন।

 

পেট্রোলিয়াম জেলি নখের( Nail)জন্য উপকারী। অন্য কিছু করতে না পারলেও সব গরমের দিনে রোজ রাতে ঘুমানোর আগে একবার নখে ভ্যাসলিন মাখুন। এতে আপনার নখের সৌন্দর্য বাড়বে।

 

নখ ভাঙ্গা রোধ করতে নিয়মিত নখ কাটতে হবে।নিয়মিত একটি ব্রাশ দিয়ে নখ ঘষে পরিষ্কার করুন।লেবুর রস ও বেসনের মিশ্রণ তৈরি করুন একটি পাত্রে। এবার সেই মিশ্রণ নখের উপর বেশ কিছুক্ষণ লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। নখ সুন্দর থাকবে।

 

 

নখ ( Nail)সাদা করতে লেবুর রস খুবই কার্যকরী।একটি মাঝারি বাটি নিন। এতে এক কাপ লেবুর রস ও এক কাপ জল এক সঙ্গে মেশান। এবার এই মিশ্রনে হাতের নখ বা পায়ের নখ প্রায় ১৫ মিনিটের জন্য ডুবিয়ে রাখুন। তারপর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতি সপ্তাহে ২ বার ব্যবহার করুন।দেখবেন ১ মাসের ভিতর আপনার নখ সুন্দর হয়ে উঠবে।

Image source-google

আরও পড়ুন Bhapa Chingri: গরম গরম ভাতের সাথে চিংড়ি ভাপা বাড়িতে বানিয়ে ফেলুন আজকেই