টুকটুকে গোলাপি সুন্দর(Pink lips) ঠোঁট কে না চায়। শুধু তাই নয় লিপস্টিক বা কোনোপ্রকার মেকআপ ছাড়াই অনেকে সুন্দর গোলাপি ঠোঁট পেতে চান। সবাই চায় নিজেকে সুন্দর করে তুলতে। সৌন্দর্যের কেন্দ্রবিন্দু হলো আমাদের ঠোঁট । অনেক সময় বিভিন্ন কারণেই আমাদের ঠোট পুড়ে যায় এবং কালো হয়ে যায়। যার জন্য দেখতেও খারাপ লাগে। কিছু ঘরোয়া টিপস যা  ব্যবহার করলে খুব তাড়াতাড়ি আপনি পেয়ে যাবেন গোলাপি সুন্দর (Pink lips) ঠোঁট ।

 

লবণ এবং চিনির মিশ্রণ ভালো মত করে মিশিয়ে তার মধ্যে এ লেবু দিয়ে এই মিশ্রণ টি ঠোঁটদুটো স্ক্রাপ করতে হবে সারকুলার মোশনে।৫ মিনিট ধরে যদি লেবুর সাহায্যে স্ক্রাপটি করতে পারি ঠোঁট কিন্তু খুব বেশি সুন্দর হয়ে যাবে। কালো রং পাল্টে একেবারে গোলাপি হয়ে যাবে।

 

টোমেটো ও লেবুর রস মিশিয়ে একটি তুলার সাহায্যে এই মিশ্রণের কিছু অংশ যদি নিয়ে আমরা দুই ঠোঁটে ম্যাসাজ করি, তাহলে আমাদের কালো ঠোঁট কিন্তু অনেক গোলাপি রঙের হয়ে যাবে।

 

বিফিন্ন কারণে ঠোঁটের রং কালচে হয়ে গেলে তা ঠিক করতে মধু বেশ কার্যকর। প্রত্যেকদিন রাতে ঘুমানোর আগে ঠোঁটে মধু মেখে ঘুমানো যেতে পারে। এতে সারারাত ঠোঁটের নমনীয়তা বজায় থাকে। তাই ঠোঁটের কালচেভাব দূর হয় এবং ঠোঁটে গোলাপিভাব(Pink lips) বাড়ে।

 

ঠোঁট গোলাপি করতে হলুদ অনেক কার্যকারী। এক চামচ হলুদ গুড়া সাথে এক চামচ কাঁচা দুধ মিশিয়ে ঠোঁটের ওপরে সার্কুলেশন মোশনে মেসেজ করতে হবে। সপ্তাহে দুই থেকে তিনদিন করলে আস্তে আস্তে অনেক কালো কালো ভাব থেকে মুক্তি পাবেন।

Image source-google

আরও পড়ুন Raw milk: ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কাঁচা দুধের উপকারিতা