শিয়ালদহ থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রো(East-West Metro) চালুর জন্য ইতিমধ্যেই দমকল থেকে ছাড়পত্র পেয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। জানা যাচ্ছে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চালু হলে যাত্রীদের কথা ভেবে এগিয়ে আসতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর(East-West Metro) সময় এবং পিছিয়ে যেতে পারে শেষ মেট্রোর সময়। বর্তমানে ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা শুরু হয় সকাল ৮টা থেকে এবং শেষ মেট্রো ছাড়ে রাত ৭টায়। তবে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হলে প্রথম ট্রেনের সময় আধঘন্টা এগোতে পারে এবং রাতে এক ঘন্টা বাড়তি সময় ট্রেন চালানো হতে পারে।

শিয়ালদা স্টেশন থেকে মেট্রোর সর্বনিম্ন ভাড়া থাকবে ১০ টাকা। তারপরেই ভাড়ার পরিমাণ বেড়ে হবে ২০ টাকা। অর্থাৎ উত্তর-দক্ষিণ মেট্রোর মত পাঁচ টাকার টিকিট এই স্টেশনে থাকবে না। ১০ টাকার পরেই ১৫ টাকার বদলে সর্বোচ্চ ভাড়া থাকবে ২০ টাকা। জানা যাচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর(East-West Metro) ক্ষেত্রে একমাত্র শিয়ালদহ থেকেই পাঁচ টাকার কোনো টিকিট থাকছে না। কিন্তু বাকি স্টেশনগুলি থেকে একটি স্টেশনের দূরত্ব যেতে ভাড়া ৫ টাকাই থাকছে।

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর(East-West Metro) সময় এগিয়ে আনার বিষয়টি এখনও আলোচনার স্তরে রয়েছে। তবে শিয়ালদহ মেট্রো স্টেশন খুলে দেওয়ার ব্যাপারটি এখন নির্ভর করে আছে সেফটি কমিশনের রিপোর্টের ওপর। সবকিছু ঠিকঠাক থাকলে পয়লা বৈশাখ থেকেই শিয়ালদহ মেট্রো স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চালু হওয়ার দুই বছর হতে চলল। শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হলে যাত্রীসংখ্যা এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাওয়ার সম্ভবনা রয়েছে। সে ক্ষেত্রে দুই মেট্রোর সময়ের ব্যবধান কুড়ি মিনিটের বদলে তা কমিয়ে দশ মিনিট করে দেওয়া হবে। তবে পুরোটাই নির্ভর করছে যাত্রী সংখ্যার ওপর।