খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বাচ্ছাদের বানিয়ে নিন এগ পরোটা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

প্রণালী:

দুটো ডিম সেদ্ধ করে সম্পূর্ণটা গ্রেট করে নিতে হবে। এর সঙ্গে বাড়িতে বানানো গরম মশলা খুব সামান্য, গোলমরিচের গুঁড়ো, চিলি ফ্লেক্স, সামান্য কাঁচালঙ্কা কুচি, রসুন কুচি, পেঁয়াজ কুচি দিয়ে খুব ভাল করে মেখে নিতে হবে।

এই স্টাফিয়ে বড় এক থেকে দু চামচ চিজ গ্রেট করে দিতে হবে। ডিমের একটা স্টাফিং বানিয়ে তারপর তা পরোটার মধ্যে পুরে দিতে হবে। সামান্য নুন দিন, এবার ময়দা মেখে নিতে হবে।

পরিমাণ মতো ময়দা নিয়ে প্রথমে তাতে নুন, চিনি আর একটু সাদা তেল দিয়ে ভাল করে ময়ান দিয়ে নিতে হবে। এবার জলের পরিবর্তে দুধ দিয়ে ময়দা মেখে নিন। অল্প অল্প দুধ দিয়ে এভাবে ময়দা মাখলে তা বেশ নরম থাকে, উপরে সাদা তেল বুলিয়ে রাখুন কিছুক্ষণ।

বড় লেচি কেটে গোল বেলে ওর মধ্যে পুর ভরে বেলে নিতে হবে। পুর যাতে বেরিয়ে না যায় সেইদিকে খেয়াল রাখতে হবে।

এবার কড়াইতে একদম অল্প করে সাদা তেল দিয়ে পরোটা সেঁকে নিতে হবে, একদম হালকা ভাজা হবে। উপর থেকে হালকা মাখন ছড়িয়ে খান। সঙ্গে টমেটো সস থাকলেই হবে।

আরো পড়ুন: Iman Chakraborty: স্বামী কিভাবে প্রথম ইমপ্রেস করেছিলেন ইমনকে? জানালেন গায়িকা নিজেই

Image source – Google

By Torsha