৪৫০ থেকে ৫০০ টি পাঁঠা বলি!মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচন্ডী হাসপাতাল মোড়ে বহু পুরনো বুড়ী কালী মায়ের ঐতিহ্য ধরে রেখেছে এখনও কালীপুজো উৎসব কমিটি।

সূত্রের খবর,এবছর বুড়ী কালী মায়ের কালী পুজো ৭৯ তম বর্ষে পদার্পণ করেছে।প্রতিবছরের মতো এবছরও ব্যাপক ধুমধাম করে ৮দিন ব্যাপী মায়ের পুজোর আয়োজন হয়।আর এই পুজো উপভোগ করতে প্রতিদিনই অগনিত মানুষ ছুটে এসেছিল এই পুজো মণ্ডপে।

পুজো কমিটি সূত্রে জানা যায়,সম্প্রতি দীপান্বিতা অমাবস্যা তিথিতে বুড়ি মায়ের বিশেষ পুজো দেওয়া হয়।ওই দিন পুজোর রাতে প্রায় ৪৫০ থেকে ৫০০ টি পাঁঠা বলি হয়।এবং সোমবার সন্ধ্যায় বিশেষ শোভাযাত্রা সহকারে প্রায় ২০ হাজারের বেশি ভক্তের সমাগমে মাকে স্থানীয় পুকুরে নিরঞ্জন করা হয়।

এদিন বিকেলে ঢাক ঢোল টগর,বিভিন্ন বাদ্যযন্ত্রের,মুখোশ নাচের মধ্যে দিয়ে মায়ের বিসর্জনের শোভাযাত্রা শুরু হয় হসপিটাল মোড় থেকে।এরপর সেই শোভাযাত্রা বুলবুলচন্ডী বাজার পরিক্রমা করে,কেন্দুয়া এলাকায় মায়ের বিসর্জন পর্বের মধ্যে দিয়ে সেটি শেষ হয়।আর এই বিসর্জনের সময় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে,তাই আগেভাগে প্রস্তুত ছিল পুলিশ প্রসাশন।

সব মিলিয়ে এই বিসর্জন পর্ব দেখতে এদিন আট থেকে আশি সকলের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে।

 

 

আরো দেখুন:জ্যোতি নগরে মহাসমারোহে উদ্বোধন হলো আমরা সবাই এর জগদ্ধাত্রী পুজোর!উদ্বোধনী অনুষ্ঠানে উপচে পড়ল সাধারণ মানুষদের ঢল