এবার পাঁশকুড়ার একটি স্কুলের রং গেরুয়া থেকে রাতারাতি মুছে সাদা রং করা নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক চাপানউতোর। গেরুয়া শিবির বিজেপির দাবি, শাসকদল তৃণমূলের স্থানীয় নেতৃত্বের চাপে পড়েই স্কুল কর্তৃপক্ষ গেরুয়া রং মুছে দিতে বাধ্যে হচ্ছেন।অভিযোগ অস্বীকার তৃণমূলের।

সূত্রের খবর, তমলুক-পাঁশকুড়া রাজ্য সড়কের পাশেই পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডে রয়েছে দীর্ঘ পুরনো পাঁশকুড়া গার্লস হাই স্কুল।

বর্তমানে পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্রীর সংখ্যা প্রায় ২২০০। শিক্ষিকার সংখ্যাও প্রায় ৪০-এর উপরে। রাস্তার পাশে থাকা দীর্ঘদিনের এই পুরনো স্কুলটির রং প্রায় মলিন হয়ে পড়েছিল। সরকারি উদ্যোগে করা নীল-সাদা রং ঝরে পড়েছিল। এমন অবস্থায় স্কুলের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মতো এই বালিকা বিদ্যালয়টি নতুন করে রং করার পরিকল্পনা নেওয়া হয়। তাই স্কুল ছুটির পরেই নতুন উদ্যোগে শুরু হয় স্কুলঘরের ভিতরে এবং বাইরে রঙের কাজ। এক্ষেত্রে দেখা যায় যে সম্পূর্ণ স্কুলটি গেরুয়া রঙের প্রলেপ দেওয়া হয়েছে। আর তাতেই শুরু হয় বিতর্ক।

আর সেই বিতর্ক এড়াতে রাতারাতি আবার এই গেরুয়া রঙের উপর নতুন করে বিস্কুট রংয়ের প্রলেপ দেওয়া হয় স্কুল কর্তৃপক্ষের নির্দেশে। যা নিয়ে বিজেপির অভিযোগ, শাসক দলের চাপে স্কুলের এই গেরুয়া রং বদল করা হচ্ছে। যদিও বিজেপির এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

 

আরো দেখুন:ফের থানায় তলব শুভেন্দুর ভাই সৌমেন্দুকে!থানা থেকে বেরিয়েই আদালতের দ্বারস্থ হওয়ার হুমকি