প্রধানমন্ত্রীর থেকে দু’গুন বেশি বেতন পান অজিত ডোভাল! জাতীয় নিরাপত্তা উপদেষ্টার বেতন কত?জানেন?সামনে এলো চাঞ্চল্যকর তথ্য!

শাহরুখ খানের ‘পাঠান’ কিংবা সলমান খানের ‘টাইগার-৩’ চিত্রনাট্যও তাঁর জীবনের ঘটনাবলীর কাছে ফিকে।একের পর এক দুঃসাহসিক ‘অপারেশন’-এ সাফল্যে গোটা দেশ কুর্নিশ জানায় তাঁকে। বিদেশেও তিনি সমানভাবে বন্দিত। সেই অজিত ডোভালেন বেতন কত জানেন?

কখনও ISI এজেন্ট সেজে স্বর্ণমন্দিরে খালিস্তানি জঙ্গির পর্দাফাঁস তো কখনও আবার পাকিস্তানের বছরের পর বছর ছদ্মবেশে থাকা। দীর্ঘ সাত বছর ধরে পাকিস্তানে একজন আন্ডারকভার এজেন্ট হিসেবে কাজ করেছিলেন তিনি। নিজের ধর্ম লুকিয়ে, মুসলিমদের পোশাক পরে তাঁদের মতোই আচরণ করতে হত তাঁকে। ভারতের বিরুদ্ধে চক্রান্তকারী সন্ত্রাসবাদীদের হাতে নাতে পাকড়াও করতে গুপ্তচরের ন্যায় ভূমিকা পালন করছিলেন তিনি। নিজের ক্ষুরধার মস্তিষ্ক এবং উপস্থিত বুদ্ধির জেরে লাহোরে বছরের পর বছর এই ভূমিকা পালন করেছিলেন তিনি।পাকিস্তানিদের মতোই উর্দু বলতে ও পড়তে পারতেন অজিত ডোভাল। গড়গড় করে পড়তে পারতেন আরবি। ফলে লাহোরের কেউই তাঁকে সন্দেহ করেননি। তিনি যে আদতে আন্ডারকভার ভারতীয় এজেন্ট তা ঘুনাক্ষরেও টের পায়নি পাকিস্তানিরা।

অজিত ডোভালের একের পর এক মাস্টারস্ট্রোকে বড় সাফল্য এসেছে ভারতে।

২০১৮ সালের PMO স্টাফদের বেতনের পরিকাঠামো অনুযায়ী, মোদী সরকারের এই জাতীয় নিরাপত্তা উপদেষ্টার মাসিক বেতন আড়াই লাখ টাকা। লেভেল ১৮ অনুযায়ী বেতন পান অজিত ডোভাল। তাঁর বেসিক স্যালারি ১ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা। এ ছাড়াও তিনি পান হাউজিং অ্যালাওয়েন্স, ট্রেন ও বিমান ভাড়া সহ একাধিক পরিষেবা।

তাহলে প্রধানমন্ত্রীর বেতন কত?

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি মাসে বেতন ১ লাখ ৬০ হাজার টাকা। বার্ষিক ১৯ লাখ ২০ হাজার টাকা বেতন পান দেশের প্রধানমন্ত্রী।

তাই হিসেব মতো অজিত ডোভালের বেতন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থেকে অনেক বেশি।

 

 

আরো দেখুন:Murder Case:বন্ধ দোকানের ভিতর থেকে উদ্ধার পচা গলা এক বৃদ্ধের মৃতদেহ!ঘটনাকে ঘিরে চাঞ্চল্য মোহনপুরে