খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু ও স্বাস্থ্যকর ওটস চিলা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

পদ্ধতি:

প্রথমে কড়াই বা ননস্টিক প্যান নিন। তা যেন শুকনো হয়। জল থাকলে আগে থেকে হালকা আঁচে দিয়ে অল্প গরম করে নিন। তাতে সমস্ত জল শুকিয়ে যাবে। এবার ওই কড়াই বা প্যানে ওটস দিয়ে রোস্ট করুন।

খেয়াল রাখবেন ওটস যেন পুড়ে না যায়। একটু শক্ত হলেই গ্যাস বা ইনডাকশন বন্ধ করে দিন। এবার রোস্ট করা ওটস গুলো মিক্সিতে গুড়ো করে নিন। এটি অপশনাল। কেউ এমনি ওটস পছন্দ করেন কেউ আবার এমন রোস্ট করে গুঁড়ো ওটস। সে যাই হোক, এবার বাকি উপকরণের পালা। যেভাবে ওটস পছন্দ করেন তা একটি বাটিতে নিন। তাতে টকদই, পিঁয়াজ কুচি, কাঁচালঙ্কা কুচি, আদাবাটা, জিরে গুঁড়ো, টম্যাটো কুচি ভাল করে মিশিয়ে নিন।

এবার এই মিশ্রণে স্বাদ মতো নুন আর চিনি দিন। তা প্রায় তিরিশ মিনিট মতো রেখে দিন। ব্যস ব্যাটার রেডি। তিরিশ মিনিট বাদে ফ্রাইং প্যানে সাদা তেল বা মাখন দিন (যেটা পছন্দ করেন)। ব্যাটার দিয়ে ছড়িয়ে রুটির মতো করে দিন। উলটে-পালটে ভেজে নিন। তৈরি ওটস চিল্লা। গরম গরম পরিবেশন করুন আর সস বা আচার, যা পছন্দ তাই দিয়ে খেয়ে নিন।

আরও পড়ুন: Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন ডিম দিয়ে ধোকার ডালনা

Image source-Google

By Torsha