চার বছর পর ডুরান্ড কাপের (Durand Cup 2023) সেমিফাইনালে উঠল ইস্টবেঙ্গল। মঙ্গলবার তাদের শেষ চারে লাল ও হলুদের মুখোমুখি হবে নর্থইস্ট ইউনাইটেড। সেমিফাইনালের আগে সতর্ক ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)।

প্রতিপক্ষ নর্থইস্টার্ন ইউনাইটেডের প্রশংসা করেছেন তিনি। কুয়াদ্রাতের কোচিংয়ে বদলে গেছে ইস্টবেঙ্গল। লাল-হলুদ শিবির খেলার শেষ পর্যন্ত লড়াই করে। হারার আগে হার মানে না। বাংলাদেশ আর্মি দলের বিরুদ্ধে এগিয়ে থেকেও ম্যাচ ড্র করে ইস্টবেঙ্গল। কিন্তু ইস্টবেঙ্গল ডার্বি ম্যাচে জিতে শেষ চারে পৌঁছেছে পাঞ্জাব ও গোকুলামকে হারিয়ে।

কুয়াদ্রাত বলেন, “কোয়ার্টার ফাইনালে, আমরা সেমিফাইনালে পৌঁছানোর জন্য গোকুলামকে কঠিন খেলায় হারিয়েছিলাম।আমাদের প্রতিপক্ষ নর্থইস্টার্ন ইউনাইটেড এখন পর্যন্ত চ্যাম্পিয়নশিপে অপরাজিত। তাদের দলে তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। তাই দলটি খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আমি মনে করি এই খেলাটি আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং হবে।”

এবার ডুরান্ড কাপে (Durand Cup 2023) ৯০ মিনিট পর সরাসরি টাইব্রেকারে যাবে ম্যাচ। সেই কারণে ফুটবলাররা নর্থ ইস্টের মুখোমুখি হওয়ার আগে পেনাল্টি কিকের অনুশীলন করে। মঙ্গলবার নতুন লড়াই হবে। কুয়াদ্রাত ম্যাজিকের অপেক্ষায় ইস্টবেঙ্গল ভক্তরা।

আরও পড়ুন:Weather Update: সারা দেশ জুড়ে ফের ব্রেক নিল বর্ষা

By Sk Rahul

Senior Editor of Newz24hours