খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন স্বাধীনতা দিবস স্পেশাল তেরঙা স্যান্ডুইচ। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

তেরঙা স্যান্ডউইচের উপকরণ ৪টে স্লাইস পাউরুটি, আধা কাপ গ্রেট করা পনির, ২ চা চামচ গ্রিন চাটনি,

১ টেবিল চামচ টমেটো সস, দু’টি মাঝারি মাপের গাজর (গ্রেট করা), ১টা ক্যাপসিকাম কুচানো,

২ টেবিল চামচ মেয়োনিজ, পরিমাণমতো গোলমরিচ গুঁড়ো, পরিমাণমতো মাখন, স্বাদ অনুযায়ী লবণ।

প্রণালী:

পাউরুটির ধারগুলো কেটে বাদ দিন। একটা ছোটো বাটিতে ১ টেবিল চামচ মেয়োনিজ, টমেটো সস, গোলমরিচ গুঁড়ো একসঙ্গে মিশিয়ে নিন ভাল করে। অন্য একটি পাত্রে ক্যাপসিকাম কুচি, গ্রিন চাটনি এবং গোলমরিচ গুঁড়ো একসঙ্গে মাখিয়ে রাখুন।

আরেকটি বাটিতে গ্রেট করা গাজরের সঙ্গে মেয়োনিজ ও টমেটো সসের মিশ্রণ মাখিয়ে নিন। অন্য বাটিতে পনির গ্রেট করে নিন। তার সঙ্গে ১ টেবিল চামচ মেয়োনিজ এবং সামান্য গোলমরিচ গুঁড়ো ভাল করে মিশিয়ে নিতে হবে।

প্রথমে ৪টে পাউরুটিতেই মাখন লাগিয়ে নিন। একটা পাউরুটিতে গ্রিন চাটনি লাগিয়ে তার উপরে ক্যাপসিকামের মিশ্রণটা ছড়িয়ে দিন। এর উপর পাউরুটির আরেকটা স্লাইস চাপিয়ে তার উপর আবার একটু মাখন লাগিয়ে নিন।

এবার পনিরের মিশ্রণ দিয়ে ভাল করে ছড়িয়ে দিন। এর উপর আরেকটা পাউরুটির স্লাইস বসিয়ে দিন। পাউরুটির উপরে আরও একটু মাখন লাগিয়ে গাজরের মিশ্রণটা দিন। তারপর শেষ পাউরুটির স্লাইসটা ভাল করে চাপিয়ে দিন। ছুরি দিয়ে স্যান্ডউইচ কোণাকুণিভাবে কেটে নিন। ব্যস, তৈরি হয়ে গেল তেরঙা স্যান্ডউইচ!

আরো পড়ুন: Recipe: ছানার সন্দেশ বানিয়ে বাড়ির সকলকে চমকে দিন

ছবি: বোল্ডস্কাই

By Torsha