দলীপ ট্রফি (Duleep Trophy) শুরুর আগেই বিতর্কে ঈশান কিষাণ (Ishan kishan)। অজ্ঞাত কারণে তিনি এই টুর্নামেন্ট থেকে সরে আসেন। অন্যদিকে ঋদ্ধিমান সাহাও দলীপ ট্রফি খেলতে রাজি হননি। দুই তারকা ক্রিকেটারকে বাদ দিয়েই ঘোষণা করেছে পূর্বাঞ্চল দল। ঘোষিত দলে বাংলার আটজন ক্রিকেটার রয়েছেন। অভিমন্যু ঈশ্বরনকে অধিনায়ক করা হয়েছে।

চোটের কারণে ঋষভ পন্থের মাঠে নামা অনিশ্চিত। তার স্থলাভিষিক্ত হিসেবে প্রথমেই কিষানের (Ishan Kishan) নাম আসে। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলবে ভারত। সেখানে ইশানের অভিষেক হতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এমতাবস্থায় তিনি দলীপ ট্রফি থেকে বিদায় নেন। সূত্রের খবর, ঈশান নির্বাচকদের জানিয়েছেন যে তিনি দলীপ ট্রফিতে খেলতে চান না। তবে কেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা স্পষ্ট নয়। ফলে তার টেস্ট অভিষেক নিয়ে প্রশ্ন উঠেছে বলে জানা গেছে ওয়াকিবহাল মহলের।

ইশান (Ishan Kishan) না খেললে, নির্বাচক কমিটির হাতে থাকছেন শ্রীকর ভারত। দলীপ ট্রফিতে দক্ষিণাঞ্চলের হয়ে খেলছেন তিনি। তৃতীয় বিকল্প অভিষেক পোড়েল। ত্রিপুরার হয়ে খেলেন ঋদ্ধিমান সাহা। তিনিও দলীপ ট্রফি (Duleep Trophy) খেলবেন না। ত্রিপুরার নির্বাচক জয়ন্ত দে জানিয়েছেন, জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য দলীপ ট্রফি খেলছেন ক্রিকেটাররা। তাই ঋদ্ধি দলীপ ট্রফিতে নামবেন না। তাই অভিষেক পোড়েলকে ভাবা হয়েছে।

জানা গিয়েছে, পূর্বাঞ্চলের দলে বাংলাদেশ থেকে আটজনকে সুযোগ দেওয়া হয়েছে। অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরান, সুদীপ ঘরামি, অভিষেক পোড়েল, শাহবাজ আহমেদ, মুকেশ কুমার, আকাশ দীপ এবং ইশান পোড়েল রয়েছে বাংলা থেকে। এদিন রাঁচিতে দলীপ ট্রফির দল নির্বাচন করা হয়। নির্বাচনী সম্মেলনে বাংলার প্রধান নির্বাচক শুভময় দাস ছিলেন। এবারের দলীপ ট্রফি বেঙ্গালুরুতে ২৮ জুন থেকে অনুষ্ঠিত হবে তা ইতিমধ্যেই দক্ষিণাঞ্চল আর মধ্যাঞ্চল দল ঘোষণা করে দিয়েছিল।এদিন দল ঘোষণা করেন পূর্বাঞ্চল। বৃহস্পতিবার পশ্চিমাঞ্চলের দল ঘোষণা করা হবে।

আরও পড়ুন:Weather Update: দক্ষিণবঙ্গে জেলায় জেলায় ঝড়-বৃষ্টির সম্ভবনা

By Sk Rahul

Senior Editor of Newz24hours