ট্রেনের চাকা গড়াতে না গড়াতেই ফের থমকে গেল (Koromondol Express) করমণ্ডল এক্সপ্রেস। জানা গেছে, নতুন করে যাত্রা শুরুর দিনে এসিতে গোলযোগের কারণে সাঁতরাগাছিতে থমকে যায় ট্রেন।

ঘটনাকে কেন্দ্র করে নতুন করে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় বালেশ্বরের বাহানাগা বাজার স্টেশন পেরোতেই বড়সড় দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস।

টানা কয়েকদিন করমণ্ডল এক্সপ্রেস বন্ধ থাকলেও বুধবার ফের শালিমার স্টেশন থেকে যাত্রা শুরু করে ট্রেনটি। তারপরই এমন দুর্ঘটনায় ফের বড়সড় প্রশ্নের মুখে পড়ল রেল।

লাইন ঠিক করার পর বুধবার ফের করমণ্ডল এক্সপ্রেস ছাড়ে শালিমার স্টেশন থেকে।

৩টে ২০ মিনিটে এক্সপ্রেস(Koromondol Express) ছাড়ার কথা থাকলেও এদিন সামান্য দেরিতে ছাড়ে ট্রেনটি। ঘড়ির কাঁটায় ঠিক ৩টে ২৬ মিনিট নাগাদ শালিমার থেকে ছাড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস।

তবে যাত্রীদের অভিযোগ, এদিন ছাড়ার সময় ট্রেনে এসি চালানো ছিল না। ট্রেন ছাড়ার কিছুক্ষণ পর তা চালু হয়। কিন্তু সাঁতরাগাছি পৌঁছেতেই ট্রেনের বি-৩ কোচের এসি বন্ধ হয়ে যায়।

এর জেরে বেশ কিছুক্ষণ সেখানে দাঁড়িয়ে থাকে ট্রেন। তারপর বিভ্রাট সারিয়ে ফের চলতে শুরু করে করমণ্ডল এক্সপ্রেস।

শুক্রবার বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় মৃতের সংখ্যা প্রায় ৩০০ ছাড়িয়েছে। হাজারেরও বেশি মানুষ আহত হয়ে হাসপাতালে ভর্তি। বুধবার ফের সাঁতরাগাছি থেকে ছাড়ল করমণ্ডল এক্সপ্রেস।