শনিবারের সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচটি আইপিএলে (IPL 2023) বিতর্কের কেন্দ্রবিন্দুতে। একদিকে গৌতম গম্ভীরকে দেখামাত্রই দর্শকদের ‘কোহলি-কোহলি’ চিৎকার নিয়ে যখন জলঘোলা হচ্ছে, তেমনি খেলা চলাকালীন আম্পায়ারকে ব্যাট উঁচিয়ে তেড়ে যাচ্ছেন তারকা ক্রিকেটার। তাই তাকে আবারও শাস্তি পেতে হল।

শনিবার সানরাইজার্স হায়দ্রাবাদকে (Sunriser Hydrabad) সাত উইকেটে হারিয়ে লখনউ তাদের আশা বাঁচিয়ে রেখেছে। ওই ম্যাচে দুটি ঘটনা ঘটেছিল। এক, গম্ভীর যখনই বড় পর্দায় আসে তখনই দর্শকরা কোহলির নামে জয়ধ্বনি দিয়েছেন। দুই হায়দরাবাদে দুই ইনিংসে একটি বিব্রতকর নো বল বাতিল করে দেন তৃতীয় আম্পায়ার। ম্যাচের ১৯তম ওভারে আবদুল সামাদের কোমরের উপরে বল করে বসেন আবেশ খান। আম্পায়ার নো বল দেন। লখনউ, সিদ্ধান্তে সন্তুষ্ট না হয়ে রিভিউ করেন। রিপ্লেতে স্পষ্টভাবে দেখা যাচ্ছে বলটি কোমরের উপরে। তাও রেফারি সেই নো বল বাতিল করে দেন।

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে হেনরিখ ক্লাসেনের ক্ষোভ প্রকাশ্যে চলে আসে। দেখা যায়, মাঠে আম্পায়ারের দিকে তেড়ে যাচ্ছেন তিনি। পরে এক সাক্ষাৎকারে তিনি প্রশ্ন করেন আম্পায়ারিংয়ের বিষয়ে। তিনি বলেন, আম্পায়ারদের আরও ধারাবাহিক হওয়া উচিত। দর্শকদের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। আম্পায়ারদের প্রকাশ্যে এইভাবে সমালোচনা করার জন্য ক্লাসানকে বোর্ডের শাস্তির সম্মুখীন হতে হয়েছিল। বিসিসিআই তার টুর্নামেন্ট ফি থেকে ১০ শতাংশ কেটে নিয়েছে।

লখনউ তারকা অমিত মিশ্রও এ দিন শাস্তির মুখোমুখি হয়েছেন। আসলে, নবম ইনিংসে কুখ্যাত আনমোলপ্রীত সিং অমিত মিশ্রকে ছক্কা হাকিয়ে দেন। যদিও পরে মিশ্রাজি আনমোলকে আউট করে দেন। আউট করার পর আবার তরুণ ব্যাটারের দিকে অঙ্গভঙ্গিও করেন তিনি। তাই তাকে সতর্ক করেছে বিসিসিআই। সূত্রের খবর, তিনি আইপিএলের (IPL 2023) নিয়ম লঙ্ঘন করেছেন। এরপর আরও কঠিন শাস্তি পেতে হবে।

আরও পড়ুন:Digha:রবি-সোম দিঘায় সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি পর্যটকদের উপরে

By Sk Rahul

Senior Editor of Newz24hours