আইপিএলের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন কেএল রাহুল (KL Rahul)। লখনউ সুপার জায়ান্টসের নেতা ইনস্টাগ্রামে এই খবর জানান। জানিয়ে দিলেন, জুন মাসে ইংল্যান্ডে হতে চলা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ফাইনালে খেলতে পারবেন না তিনি।

গত সোমবার আরসিবি (RCB)-এর বিরুদ্ধে খেলার শুরুতেই চোট পেয়েছিলেন রাহুল (KL Rahul), ফিজিওর কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। আরসিবি ইনিংসের দ্বিতীয় ওভারে, ফিল্ডিং করার সময় এবং ডু প্লেসিসের বাউন্ডারি আটকাতে গিয়ে তিনি চোট পেয়েছিলেন। থাই মাসলের ব্যথায় একেবারে মাটিতে শুয়ে পড়েন । মাঠ ছাড়ার সময়ও তিনি ব্যথায় ভুগছিলেন। যদিও প্রবল ইচ্ছাশক্তিতে ভর করে শেষ উইকেটে ব্যাট হাতে মাঠেও নামেন রাহুল। বিসিসিআইয়ের মেডিক্যাল টিম তার চিকিৎসার সব দায়িত্ব গ্রহণ করেছিল কারণ তার চোটটি গুরুতর ছিল। মুম্বাইয়ে তার চোটের স্ক্যান করা হবে বলে জানা গেছে। আর এবার ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্ট করে রাহুল জানিয়ে দিলেন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে তাঁর খেলা হচ্ছে না। যা, নিঃসন্দেহে, ভারতীয় দলের জন্য একটি বড় ধাক্কা।

লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুল (KL Rahul) জানান, “মেডিক্যাল টিম সিদ্ধান্ত নিয়েছিল যে আমার থাই ইনজুরির জন্য আমার অস্ত্রোপচারের প্রয়োজন। তারপর রিহ্যাব আর সুস্থ হয়ে ওঠাই আমার লক্ষ্য।” তিনি জানান, “দলের নেতা হিসেবে এই চ্যালেঞ্জিং সময়ে না থাকতে পেরে আমি মর্মাহত। তবে আমার বিশ্বাস, এই পরিস্থিতিতে দল অবশ্যই ভালো পারফর্ম করবে। আমি প্রত্যেক ম্যাচ দেখব, এটা ভাবতে কষ্ট হয় যে আমি পরের মাসে মাঠে ভারতের হয়ে খেলতে পারবো না। তবে আমার দ্রুত সুস্থ হওয়া দরকার যাতে আমি আমার দেশের হয়ে খেলতে পারি। আমার মূল ফোকাস সেদিকেই। লেখেন রাহুল।”

দুর্ঘটনার কবলে পড়ায় ফাইনালে খেলবেন না ঋষভ পন্থ (Rishabh Pant)। এবার রাহুলের ছিটকে যাওয়ার অর্থ উইকেটকিপার হিসেবে কেএস ভারত রয়ে গেলেন। সেক্ষেত্রে আর কে দলে ডাক পান, এখন সেটাই দেখার।

আরও পড়ুন:Mamata Banerjee: গঙ্গা ভাঙন রোধে ১০০ কোটি টাকা বরাদ্দ মমতার

By Sk Rahul

Senior Editor of Newz24hours