তীব্র দহন জ্বালায় ভুগছে রাজ্য।এক ফোঁটা বৃষ্টির আশায় চাতক পাখির মতো তাকিয়ে সাধারণ মানুষ।তবে এই তীব্র দাবহে শুধু সাধারণ মানুষ না,চরম সংকটের মধ্যে রয়েছে পশু পাখীরাও।সাধারণ মানুষদের মতো তারাও হয়তো তৃষ্ণা নিবারনের জন্য আকুল হয়ে রয়েছে।তাই এবার পশু পাখিদের তৃষ্ণা নিবারণ করতে অভিনব উদ্যোগ নিলেন রঘুনাথপুরের প্রাক্তন তৃণমূল (TMC) বিধায়ক পূর্ণচন্দ্র বাউড়ি।বৃহস্পতিবার এলাকার কিছু বাসিন্দাদের সাথে নিয়ে গড় পঞ্চকোট পাহাড়ের জঙ্গলে থাকা পাখীদের জন্য জলের সংস্থান করতে পাহাড়ের গাছের ডালে বাঁধলেন জল ভর্তি মাটির পাত্র।

এই উদ্যোগ প্রসঙ্গে পূর্ণচন্দ্র বাবু জানান,-গড় পঞ্চকোট এখন রাজ্য সহ ভিন রাজ্যের পর্যটকদের কাছে অন্যতম গন্তব্য।শুধু প্রকৃতির টানে নয় পাহাড়ে থাকা পাখী দেখতেও পর্যটকরা আসেন এই পাহাড়ে।কিন্তু তীব্র গরমে জল সংকটের শিকার হচ্ছে পাখীরাও।তাই তাদের বাঁচিয়ে রাখতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

পাশাপাশি পাহাড়ে থাকা পশু পাখীরা যাতে এই গরমে জলের সংকটের শিকার না হয়।সেই দিকটা নজর রাখার জন্য পর্যটন দফতরের কাছে আর্জি জানাবেন বলেও এদিন জানান প্রাক্তন বিধায়ক মাননীয় পূর্ণচন্দ্র বাউরি।

 

আরো পড়ুন:Bankura:পানীয় জলের দাবীতে গ্রামের রাস্তায় হাঁড়ি কলসি রেখে দফায় দফায় অবরোধ! অবরোধকারীদের ধমক দিয়ে সরানোর চেষ্টা তৃনমূল নেতৃত্বের